ইনসাইড গ্রাউন্ড

প্রস্তুতি ম্যাচে সাদমানের অর্ধশতক, ডাক পেলেন টেস্ট দলে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/11/2018


Thumbnail

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য গত রবিবার ১৩ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৩ সদস্যের দল ঘোষণার পরপরই জানানো হয়েছিল প্রস্তুতি ম্যাচে খেলোয়াড়দের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে দুই একজন খেলোয়াড়কে দলে অন্তর্ভুক্ত করা হবে। সে লক্ষ্যে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষে দলে জায়গা পেয়েছেন তরুণ ওপেনার সাদমান ইসলাম।

দুই দিনের প্রস্তুতি ম্যাচে সোমবার বিসিবি একাদশের হয়ে সৌম্য সরকারের সঙ্গে ওপেনিং জুটিতে নামেন সাদমান ইসলাম। ১৬৯ বলে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। ক্রিজে ছিলেন ২৩০ মিনিট। সৌম্য সরকারের সঙ্গে প্রথম উইকেট জুটিতে ১২৬ রানের জুটি গড়েন এই ওপেনার। 

প্রস্তুতি ম্যাচে দারুণ পারফরম্যান্সের কারণেই আজ ম্যাচ শেষে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে টেস্ট দলে সাদমানের অন্তর্ভুক্তির কথা জানিয়ে দেয়।

সদ্য সমাপ্ত জাতীয় লিগে ঢাকা মেট্রোপলিটনের হয়ে এবার খেলেছেন সাদমান। প্রথম দুই ইনিংসেই সিলেট ও ঢাকার বিপক্ষে দুর্দান্ত দুইটি সেঞ্চুরি করেন তিনি। সিলেটের বিপক্ষে ১৫৭ রানের ইনিংসের পর ঢাকার বিপক্ষে খেলেন ১৮৯ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে এক ম্যাচে ৩৬ রান করলেও পরের ম্যাচে ৬২ রান করেন। পরের ম্যাচেও ৭৮ রানের এক ইনিংস খেলেন তিনি।

এমন পারফরম্যান্সের কারণেই বিসিবি একাদশের হয়ে খেলার সুযোগ পান সাদমান। আজ এম এ আজিজ স্টেডিয়ামে প্রস্তুতি ম্যাচে এমন দারুণ ইনিংস খেলার দিনে মাঠে উপস্থিত ছিলেন বাংলাদেশের দলের প্রধান কোচ স্টিভ রোডস। প্রস্তুতি ম্যাচ শেষ হওয়ার পরই কোচের চাহিদা মোতাবেক প্রথম টেস্টের দলের সঙ্গে যুক্ত করা হয় সাদমানকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৪ সদস্যের বাংলাদেশ দল

সাকিব আল হাসান (অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও সাদমান ইসলাম।

বাংলা ইনসাইডার/এসএকে/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭