ইনসাইড বাংলাদেশ

৯০ জনের বেশি কর্মকর্তার প্রত্যাহার দাবি ঐক্যফ্রন্টের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 22/11/2018


Thumbnail

জাতীয় ঐক্যফ্রন্ট একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনপ্রশাসন ও পুলিশের উর্ধ্বতন ৯০ জনেরও বেশি কর্মকর্তাকে দায়িত্ব থেকে প্রত্যাহারের দাবি জানিয়েছে।

ঐক্যফ্রন্টের পক্ষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠি আজ বৃহস্পতিবার ইসির সচিবের দপ্তরে পৌঁছে দেন দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। একই সঙ্গে ১৩ দফা দাবি তুলে ধরে ১৩টি চিঠি নির্বাচন কমিশনে জমা দেওয়া হয়।

বিএনপির প্যাডে মির্জা ফখরুলের স্বাক্ষরিত চিঠির তালিকায় ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ জনপ্রশাসনের কয়েকজন সচিব, জ্যেষ্ঠ কয়েকজন কর্মকর্তা ও কয়েকজন জেলা প্রশাসকের নাম রয়েছে। আরেক তালিকায় পুলিশের শীর্ষ পর্যায় থেকে পুলিশ সুপার পদমর্যাদার ৭০ জন কর্মকর্তার নাম রয়েছে। তাদের অবিলম্বে প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

এছাড়াও বিএনপির ওই ১৩ দফার মধ্যে নেতাকর্মীদের গ্রেপ্তার, অন্য এলাকার লোকজনকে ভোটগ্রহণ কর্মকর্তা নিয়োগ, ‘দলকানা’ লোকদের পদায়ন, সার্কিট হাউজে ইসি সচিব ও মুখ্যসচিবের কথিত ‘রুদ্ধদ্বার’ বৈঠকের প্রতিবাদ জানানো হয়েছে।

বিএনপির ঢালাও অভিযোগ আমলে নেওয়া হবে না- ইসি সচিবের এম বক্তব্যের পর বিএনপি ও ঐক্যফ্রন্ট আলাদা চিঠিতে নাম ধরে ধরে এই অভিযোগ দিল।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭