ইনসাইড পলিটিক্স

নক্ষত্রের পতন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/11/2018


Thumbnail

বিভিন্ন ক্ষেত্রের তারকা এবং খ্যাতিমান অনেকেই এবার আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু আওয়ামী লীগ যে একটি বড় রাজনৈতিক দল তার প্রমাণ আবারও রাখল তারা। এসব খ্যাতিমান তারকার উল্লেখযোগ্য কেউ’ই আওয়ামী লীগের মনোনয়ন পায়নি। স্ব স্ব ক্ষেত্রে তাঁরা প্রতিষ্ঠিত, মহিমান্বিত কিন্তু মনোনয়নের ক্ষেত্রে তাঁরা ফেল করলেন। এটা হয়তো তাঁদের জীবনের প্রথম ফেল।

এবার মনোনয়ন চেয়েছিলেন শহীদুল্লাহ কায়সারের মেয়ে শমী কায়সার। তিনি ফেনীর একটি আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু আসনটিতে মনোনয়ন পাননি তিনি।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিকিৎসক এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের দু-বারের উপাচার্য প্রাণ গোপাল দত্ত কুমিল্লার একটি আসন থেকে মনোনয়ন চেয়েছিলেন। তিনিও মনোনয়নবঞ্চিত হয়েছেন।

আরেকজন খ্যাতিমান চক্ষু চিকিৎসক, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক কাজী দ্বীন মোহাম্মদ নূরুল হকও কিশোরগঞ্জ থেকে মনোনয়ন চেয়েছিলেন।  কিন্তু তিনিও মনোনয়ন পাননি।

অ্যাটর্নি জেনারেল হিসেবে পরিচিত একজন খ্যাতিমান আইনজীবী অ্যাডভোকেট মাহাবুবে আলম মনোনয়ন চেয়েছিলেন মুন্সিগঞ্জ। তিনিও মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন।

আমাদের শোবিজের অনেক তারকাই এবার মনোনয়ন চেয়েছিলেন। রোকেয়া প্রাচী, জ্যোতিকা জ্যোতি এদের অনেকেই মনোনয়ন চেয়েছিলেন কিন্তু এদের কেউ’ই মনোনয়ন পাননি।

কাজেই আওয়ামী লীগের মনোনয়নের ক্ষেত্রে যেটা বারবার বলা হচ্ছিলো কে তারকা, কে কত বিখ্যাত সেটা বড় বিষয় নয়। বড় বিষয় হলো জনপ্রিয়তা। সেই জনপ্রিয়তার মাপকাঠিতেই হয়তো তাঁরা বাদ পড়েছেন।

বাংলা ইনসাইডার/এসআর/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭