ইনসাইড পলিটিক্স

বিএনপির মনোনয়নে সংস্কারপন্থীদের জয়জয়কার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 26/11/2018


Thumbnail

বিএনপির মনোনয়ন ঘোষণা হচ্ছে আজ। আর মনোনয়নে ঘোষণার শুরু থেকেই দেখা যাচ্ছে সংস্কারপন্থীদের জয়জয়কার। এখন পর্যন্ত বিএনপি যে মনোনয়ন দিয়েছে, সেখানে রাজশাহী ৪ এ আবু হেনা, বরিশালে জহির উদ্দীন স্বপন, কুমিল্লা-৭ থেকে রেদওয়ান আহমেদ, ভোলা-৩ থেকে হাফিজউদ্দিন আহমেদসহ অনেকেই সংস্কারপন্থীই দলটির মনোনয়ন পেয়েছেন।

বিএনপির দু:সময়ে যারা যারা দল ছেড়ে সুবিধা ভোগ করেছেন, এখন তারাই মনোনয়ন পাচ্ছেন। অপরদিকে গত ১০ বছর ধরে বঞ্চিত থাকা, ত্যাগ স্বীকার করা নিবেদিত কর্মীরা মনোনয়ন থেকে বঞ্চিত হয়েছেন। এ নিয়ে বিএনপির ত্যাগী নেতাকর্মীদের মধ্যে তীব্র অসন্তোষ দেখা গেছে।

ওয়ান ইলেভেনের সময় বিএনপির নেতৃত্ব থেকে জিয়া পরিবারকে সরিয়ে দেওয়ার ষড়যন্ত্রে যুক্ত থাকা অভিযোগ দলটির সংস্কারপন্থীদের বিরুদ্ধে। এ কারণে বিএনপির চেয়ারপারসন ওয়ান ইলেভেন শেষে মুক্তি পাওয়ার পর প্রায় সব সংস্কারপন্থীকেই দল থেকে বের করেন। কিন্তু নির্বাচনের তফসিল ঘোষণার পরপরই সংস্কারপন্থীদের আবির্ভাব হয় বিএনপির আলোচনাগুলোতে। শেষ পর্যন্ত দলের মনোনয়নপত্র নেওয়ারও সুযোগ পান তাঁরা। এরপর বিএনপির মনোনয়ন সাক্ষাৎকারেও দাপট দেখা যায় সংস্কারপন্থীদের। আর লন্ডনে পলাতক তারেক জিয়া মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে স্কাইপি সাক্ষাৎকারেও সংস্কারপন্থীদের ব্যাপারে আগ্রহ দেখান। তখন থেকেই ধারণা করা হচ্ছিল বিএনপির সংস্কারপন্থী ও দল থেকে বহিস্কৃত অনেকেই হয়তো মনোনয়ন পাবেন। ওই ধারণই আজ বিএনপির মনোনয়ন ঘোষণায় সত্যি হলো। পুরো মনোনয়ন তালিকা ঘোষণার পর সংস্কারপন্থী মনোনয়ন প্রাপ্তের সংখ্যা কত দাঁড়ায় তাই এখন দেখার বিষয়।

বাংলা ইনসাইডার/জেডএ   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭