ইনসাইড বাংলাদেশ

অসহনীয় হয়ে উঠছে গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 27/11/2018


Thumbnail

বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটরের দাবিদার গ্রামীণফোনের নেটওয়ার্ক সেবার পরিস্থিতি দিন দিন যেন দুঃসহ হয়ে উঠছে। ক্রমাগত নেটওয়ার্ক না থাকা, কলড্রপের ঘটনা, ইন্টারনেটের কচ্ছপগতি যেন নিয়মিত ঘটনা হয়ে দাঁড়িয়েছে। কিন্তু এটা নিয়ে খোদ গ্রামীণফোনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ বা দুঃখপ্রকাশের বিষয় দেখা যাচ্ছে না।

আমাদের দেশে সর্বাধিক গ্রাহক সংখ্যা রয়েছে গ্রামীণফোনের। এক নম্বর নেটওয়ার্ক বলা হয় এই গ্রামীণফোনকেই। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হচ্ছে এই গ্রামীণফোনই এখন গ্রাহকসেবার নামে প্রতারক প্রতিষ্ঠানে রূপ নিচ্ছে।

কথা বলার সময়ে অসহনীয় পরিমাণে কলড্রপ হচ্ছে। গুরুত্বপূর্ণ সময়ে এমন সমস্যা হলে গ্রাহকদের পড়তে হয় বিপাকে। এ নিয়ে গ্রাহকের পক্ষ থেকে অসংখ্যবার অভিযোগ করা হলেও তা সমাধানে কোনো পদক্ষেপ গ্রামীণফোন নেয়নি। গ্রাহকদের আরও অভিযোগ রয়েছে যে, একই বা ভিন্ন অপারেটরে ফোন করা হলে সংযোগ দিতে না পেরে নেটওয়ার্ক ব্যস্ত বা ফোন বন্ধ দেখানো হয়।

আর থ্রিজি বা ফোরজি ইন্টারনেট নেটওয়ার্ক নিয়েও ভোগান্তিতে পড়তে হচ্ছে গ্রাহকদের। কোনো কিছু লোড হওয়া বা ডাউনলোডের গতিও দিন দিন যেন আরও কমতির দিকে যাচ্ছে। বিশেষ করে শহরের বাইরে কিছুটা প্রত্যন্ত অঞ্চলগুলোতে গ্রাহকসেবার মান একেবারেই খারাপ। সেখানে দিন-রাত কখনোই পরিস্কার নেটওয়ার্ক পাওয়া যায় না। দেশসেরা নেটওয়ার্কের যদি এমন অবস্থা হয়, সেই নেটওয়ার্কে ভরসা তাহলে আসে কীভাবে?

উল্লেখ্য, গতকাল নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ রাজধানীর নির্বাচন ভবনে বিভিন্ন মোবাইল কোম্পানির কলড্রপ ও নেটওয়ার্ক না থাকার কথা উল্লেখও করেন।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭