ইনসাইড বাংলাদেশ

যে আসনের তিন প্রার্থীই নারী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 28/11/2018


Thumbnail

নেত্রকোনা-৪ (মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরি) আসনে তিন দল থেকে নির্বাচনে লড়বেন তিনজন নারী প্রার্থী। তিন নারী প্রার্থী আওয়ামী লীগ, বিএনপি এবং বাম গণতান্ত্রিক জোট থেকে নির্বাচনে অংশগ্রহণ করবেন। এ নিয়ে এলাকায় সকলের মাঝে তুমুল আলোচনা আর জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে।     

এই আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য রেবেকা মমিন। বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরের স্ত্রী তাহমিনা জামান শ্রাবণী এবং বাম গণতান্ত্রিক জোট থেকে মনোনয়ন পেয়েছেন সিপিবি নেতা এবং গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার।   

ইতিমধ্যে আওয়ামী লীগ থেকে নৌকার প্রার্থী হিসেবে চিঠি পেয়েছেন রেবেকা মমিন। জেলা সদরের এই আসনের এমপি থাকা অবস্থায় মারা যায় আবদুল মমিন। এরপর ২০০৮ সালের নির্বাচনে তার স্ত্রী রেবেকা মমিনকে মনোনয়ন দেয়া হয় এবং তিনি জয়ী হোন। এরপর ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আবার এমপি নির্বাচিত হন রেবেকা মমিন।

অন্যদিকে গত সোমবার বিকেলে বিএনপির হাইকমান্ড থেকে মনোনয়ন পাওয়ার বিষয়টি বাবরপত্নী তাহমিনা জামান শ্রাবনীকে জানানো হয়েছে। তবে চিঠি হাতে না পাওয়ায় এ বিষয়ে কিছু বলতে রাজি হননি তিনি।   

সিপিবি নেত্রী জলি তালুকদার হাওরবাসীর জীবন মান উন্নয়নে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। এরই ফলশ্রুতিতে তাকে বাম গণতান্ত্রিক জোট থেকে মনোনয়ন দেয়া হয়েছে। হাওরের সন্তান হিসেবে তিনি অবহেলিত জনপদের ইজারাপ্রথা বাতিলের দাবিতে দীর্ঘদিন থেকে স্থানীয়দের সঙ্গে নিয়ে আন্দোলন করছেন।

বাংলা ইনসাইডার/আরকে   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭