ইনসাইড পলিটিক্স

বিএনপির আরও যারা সরে যাচ্ছেন নির্বাচন থেকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/12/2018


Thumbnail

নির্বাচনের মনোনয়ন জমা দেয়ার শেষদিনে দেখা গেল, বিএনপির বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়িয়েছেন। এদের মধ্যে রয়েছেন আব্দুল আউয়াল মিন্টু, মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেলের মত বিএনপির জনপ্রিয় এবং পরীক্ষিত নেতারা।

এর আগে নির্বাচন থেকে সরে দাড়িয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এবং সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী। এখন মনোনয়নপত্র জমা দেয়ার পরও বিএনপির অনেক সিনিয়র নেতারা নির্বাচন থেকে সরে যেতে পারেন বলে বিএনপির দায়িত্বশীল সূত্রগুলো জানিয়েছে।

বিএনপির গুরুত্বপূর্ণ নেতা আমানউল্লাহ আমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়ার স্ত্রী বেগম শাহিদা রফিক, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং বিএনপির আরেক স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান নির্বাচন থেকে সরে যেতে পারেন বলে বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্রগুলো জানাচ্ছে।

বিএনপির একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে যে, নির্বাচনের মনোনয়নপত্র জমা দেয়ার পর ক্রমাগতভাবে বিএনপির নেতাদের বিরুদ্ধে মামলা গ্রেপ্তারি পরোয়ানা এবং গ্রেপ্তার চলছে। এসব কারণে বিএনপির অনেক সিনিয়র নেতা মনে করছেন যে, এই নির্বাচনে যাওয়া আত্নহত্যার সামিল।

তারা দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বলেছেন, এই নির্বাচনের কোন মানে হয় না। সেজন্যই মনোনয়ন প্রত্যাহারের শেষদিন ৯ ডিসেম্বরের আগে তারা মনোনয়ন প্রত্যাহার করবেন। কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান বলেছেন, মনোনয়নপত্র প্রত্যাহারের কোন সিদ্ধান্ত এখন পর্যন্ত আমাদের হয়নি। আমরা এখনো বলছি নির্বাচনের মাঠে আমরা থাকব এবং ভোটকেন্দ্র আগলে রেখে আমরা এই নির্বাচনে সরকারের মুখোশ উম্মোচন করবো। কাজেই যারা নির্বাচন থেকে সরে দাড়ানোর কথা বলছেন। এটা তাদের ব্যাক্তিগত সিদ্ধান্ত। ‘

বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭