ইনসাইড পলিটিক্স

‘ভিক্ষা চাইনা, কুত্তা সামলান’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 01/12/2018


Thumbnail

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরামকে ৬ টি আসন দেওয়ার প্রস্তাব করেছে জোটের বৃহত্তম দল বিএনপি। আসনের জন্য সর্বশেষ এক বৈঠকে গণফোরামকে বিএনপির পক্ষ থেকে এই প্রস্তাব দেওয়া হয়। অবশ্য ওই বৈঠকে অংশ নেননি গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের এককালের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। গণফোরামের পক্ষ থেকে বৈঠকে ছিলেন দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু।

বিএনপির সঙ্গে আসন নিয়ে বৈঠকে মোস্তফা মহসিন মন্টু দলটির নেতাদের বলেন, একদিকে আপনারা জামাতকে ২৫ টি আসন দিয়ে আমাদের মুখে চুলকানি মেখেছেন। আরেকদিকে আমাদের ভিক্ষা দিচ্ছেন ছয়টা সিট। আমাদের ভিক্ষা দরকার নেই, কুত্তা সামলান।

কুকুর বলতে জামাতকে বুঝিয়েছেন কিনা? বিষয়টি জানাতে চেয়ে মোস্তফা মহসিন মন্টুকে প্রশ্ন করা হলে তিনি বাংলা ইনসাইডারকে বলেন, আমি কী বলেছি সেটার ব্যাখ্যা আপনারা দিন।

জানা গেছে, বিএনপির পক্ষ থেকে মোস্তফা মহসিন মন্টু, রেজা কিবরিয়া, অধ্যাপক আবু সাইয়িদ সহ আরও তিনজনকে ধানের শীষ প্রতীক দেওয়ার জন্য বিএনপি থেকে প্রস্তাব দেওয়া হয়। গণফোরাম ওই প্রস্তাব প্রত্যাখ্যান করে।

উল্লেখ্য, জামাতের অন্তত ২৫ জনকে ধানের শীষ মার্কায় মনোনয়ন দিয়েছে বিএনপি। এদের মধ্যে যুদ্ধাপরাধের মামলায় অভিযুক্ত যেমন আছে, তেমনি আছে যুদ্ধাপরাধীদের স্ত্রী, সন্তানরাও।

বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭