কালার ইনসাইড

জয়ার ‘বিজয়া’র ট্রেলার প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/12/2018


Thumbnail

গত বছর মুক্তিপ্রাপ্ত ছবি ‘বিসর্জন’ ঠিক মন ভরাতে পারেনি কলকাতার পরিচালক কৌশিক গাঙ্গুলির। আরও অনেক কিছুই যেন বলার ছিল ছবিতে। তাই এবার নির্মাণ করলেন বিসর্জনের পরবর্তী খণ্ড ‘বিজয়া’। সদ্য ইউটিউবে প্রকাশিত হয়েছে ছবিটির ট্রেলার।

বিসর্জন ছবির পদ্মা, নাসির আর গণেশের অসমাপ্ত কথাই তুলে আনা হয়েছে ‘বিজয়া’-তে। ২ মিনিট ১৬ সেকেন্ডের ট্রেলারেও পাওয়া গেল সেই ইংগিত। একদিকে গণেশ বলছে `ভালোবাসার মানুষ, মনের মানুষ পাওয়াটা সহজ কথা নয়`… অন্যদিকে পদ্মার কথায়, `বাবায় কইত, এ জন্মের ঋণ নাকি মাইনষে এ জন্মেই শোধ কইরা যায়` আর আবহ সংগীতে চলছে কলকাতার প্রয়াত লোকসংগীত শিল্পী কালিকাপ্রসাদ ভট্রাচার্যের গান `বন্ধু তোর লাইগা রে…আমার তনু জড়জড়…মনে লয় ছাড়িয়া যাইতাম…থুইয়া বাড়ি ঘর…।’

‘বিজয়া’-তে আছেন ‘বিসর্জন’ এর চরিত্ররা। প্রিন্টের শাড়ি, কপালে সিঁদুর, চোখে-মুখে উত্‍কন্ঠা, সুখ খুঁজে ফেরার ছাপ নিয়ে ‘পদ্মা’ চরিত্রে জয়া আহসান যেন সহজ-সরল আর পাঁচটা গ্রাম্য নারীরই প্রতিনিধি। আনন্দ- দুঃখ-উত্‍কণ্ঠা ও হতাশার মধ্যে তাঁর বসবাস। বরাবরের মতো আবির চ্যাটার্জী করেছেন নাসির চরিত্রটি। পরিচালনার পাশপাশি এই ছবিতেও গণেশ মন্ডল রুপে আবারও থাকছেন পরিচালক কৌশিক গাঙ্গুলী।

এই ছবির মধ্যে দিয়ে দুই বাংলার সাংস্কৃতিক মেলবন্ধন ঘটিয়েছেন কৌশিক গাঙ্গুলী। শুধু তাই নয়, বাংলার প্রধান দুটি ধর্মের মানুষের প্রেম গাঁথা তুলে ধরেছেন পরিচালক। তবে ছবিতে পদ্মা, নাসির ও গণেশ চরিত্রের শেষ পরিনতি কি হয়, তা দেখার জন্য ২০১৯ সালের জানুয়ারি-তে ছবিটি মুক্তি পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে ভক্তদের।

বাংলা ইনসাইডার/ এইচপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭