টেক ইনসাইড

বিজয় দিবসে আসছে টেলিটক ফোরজি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/12/2018


Thumbnail

এ দেশের একমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল ফোন অপারেটর টেলিটক। তারা আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ঢাকা ও চট্টগ্রামে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালু করার ঘোষণা দিয়েছে। ইতিমধ্যে রাজধানীর ধানমন্ডি, গুলশান, বনানী, খিলক্ষেতসহ প্রায় ২০টি পয়েন্টে পরীক্ষামূলক চতুর্থ প্রজন্মের ফোরজি প্রযুক্তি চালু করা হয়েছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আগে এ বছরের ফেব্রুয়ারিতে লাইসেন্স পেয়ে ফোরজি প্রযুক্তি চালু করে গ্রামীণফোন, রবি ও বাংলালিংক। তবে আগের থ্রিজি সেবা দেওয়ার সময় সব অপারেটরকে একই দিনে লাইসেন্স দেওয়া হয়েছিল। এরপর টেলিটক বাদে অন্য অপারেটরগুলো একবছর পর থ্রিজি সেবা চালু করার অনুমতি পায়। থ্রিজি সেবায় টেলিটক এগিয়ে থাকলেও আধুনিক প্রযুক্তি সেবা ফোরজি থেকে পিছিয়ে ছিল। এর আগেও ফোরজি চালু করতে কয়েক দফা সময় নিলেও তা চালু করতে ব্যর্থ হয় তারা।

টেলিটকের ফোরজি প্রকল্প পরিচালক সূত্রে জানা গেছে, আগামী ১৬ ডিসেম্বর থেকে ঢাকা-চট্টগ্রাম শহরে বাণিজ্যিকভাবে ফোরজি সেবা চালু করার পরিকল্পনা নিয়েছে টেলিটক। এই লক্ষ্যে ইতোমধ্যে ঢাকাসহ সারাদেশে ফোরজি সেবা প্রদানে ইকুইপমেন্ট বা যন্ত্রপাতি তৈরি হচ্ছে। সারাদেশে এই সেবা পুরোপুরি চালু করতে আগামী বছরের জুন মাস পর্যন্ত সময় লাগবে।

বাংলা ইনসাইডার/এসএইচ/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭