ইনসাইড গ্রাউন্ড

পেসারদের নিয়ে মুখ খুললেন ওয়ালশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 04/12/2018


Thumbnail

ওয়েস্ট ইন্ডিজকে বাংলাদেশের স্পিনাররা ধবলধোলাই করেছে, সেখানে পেসারদের কোনো সুযোগই তৈরি হয়নি। চট্টগ্রাম টেস্টে মুস্তাফিজ একক পেসার হিসেবে খেললেও ঢাকা টেস্টে ছিল না কোনো পেসার। এক্ষেত্রে টাইগার পেসারদের মানসিক অবস্থা নিয়ে সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেন বাংলাদেশ দলের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তিনি পেসারদের মানসিকভাবে শক্ত হওয়ার পরামর্শ দিয়েছেন। সেই সঙ্গে বিদেশে পেসাররা যেন নিজেদের প্রমাণ করে সেই জন্য নিজেদের সেরাটা দিতে বলেন তিনি।

ওয়ালশ জানান, খেলতে না পেরে ওরা হতাশ হতে পারে। তবে এটাই পথের শেষ নয়। একটা টেস্ট সিরিজ জিতেছি আমরা, দলের জন্য সবকিছু খুব ভালো গিয়েছে। মানসিকভাবে পেসারদের এখন শক্ত থাকতে হবে। অনুশীলনে আরও মনোযোগী হতে হবে।

টাইগারদের সামনে নিউজিল্যান্ড সফর আছে, সেখানে স্পিনারদের থেকে অনেক বেশি প্রাধান্য পাবে পেসাররা। এ প্রসঙ্গে ওয়ালশ জানান, পেসারদের বরং আরো বেশি চ্যালেঞ্জ নিতে হবে, সামনেই ওয়ানডে সিরিজ আসছে, এরপর নিউজিল্যান্ড সফর। কাউকে না কাউকে এগিয়ে আসতে হবে এবং বলতে হবে, ওকে,পেস বান্ধব উইকেট হলে যেন দলে প্রথম নামটি আমারই থাকে।

কোর্টনি ওয়ালশ পেসারদের উদ্দেশ্যে বলেন, আমরা কোনো বিদেশ সফরে সুযোগ কাজে লাগাতে পারিনি, এটা বড় চিন্তার বিষয়। পেসারদের উচিত নিজেদের প্রতি বিশ্বাস রাখা যে, আমি হয়তো বাংলাদেশে খেলার সুযোগ পাইনি কিন্তু যখন আমি বাইরে খেলতে যাচ্ছি, আমি নিজেকে খেলোয়াড় তালিকার শীর্ষে দেখতে চাই।

বাংলা ইনসাইডার/এজেএস/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭