ইনসাইড পলিটিক্স

রওশন চান বিদেশে পাঠাতে, এরশাদের না

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/12/2018


Thumbnail

এখনো আশা ছাড়েননি হুসেইন মুহাম্মদ এরশাদ। জাতীয় পার্টির (জাপা) নেতৃত্ব থেকে মোটামুটি নির্বাসিত তিনি। দলের কর্তৃত্ব তাঁর হাতে আর নেই। চলে গেছে স্ত্রী রওশন এরশাদের কাছে। আওয়ামী লীগ ও সরকারের সঙ্গে থাকতে চায় রওশনসহ জাপার একটি বড় অংশ। আর জাপার এই সিংহভাগ নেতৃবৃন্দের চাওয়া হলো, নির্বাচনের আগে এই সময়ই এরশাদ বিদেশে চলে যাক।

জাপার একটি বড় অংশের মত হলো, হুসেইন মুহাম্মদ এরশাদ যতই থাকবেন ততই জট পাকাবেন। আর এরশাদেরও গতকাল মঙ্গলবার বা আজ বুধবারের মধ্যে সিঙ্গাপুর চলে যাওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে বেঁকে বসেছেন তিনি। 

জাপার নতুন মহাসচিব মশিউর রহমান রাঙ্গা গতকাল এরশাদের সঙ্গে দেখা করেন। এরশাদকে তিনি বলেন, যত তাড়াতাড়ি সম্ভব আপনার বাইরে চলে যাওয়া দরকার। কিন্তু এরশাদ কঠোর ভাবেই বলেছেন, তিনি এখন দেশের বাইরে যাবেন না।

এরশাদ ঘনিষ্ঠরা বলছেন, তিনি মনে করছেন খেলা এখনো শেষ হয়ে যায়নি। এখনো অনেক কিছুই করার আছে এরশাদের। উল্লেখ্য, ২০১৪ সালের নির্বাচনের সময়ও এরশাদ নাটক করেছিলেন। এরশাদ শেষ পর্যন্ত নির্বাচন বর্জনের ঘোষণা দিলেও স্ত্রী রওশন এরশাদের একরোখা মনোভাবের কারণে জাপা নির্বাচনে যায় এবং সংসদের বিরোধী দল হয়।

জানা গেছে, এরশাদ ১০ ডিসেম্বরের আগে কোনো ভাবেই বিদেশে যেতে চান না। কারণ, আনুষ্ঠানিক ভাবে এরশাদ এখনো দলের চেয়ারম্যান। আর, ৯ তারিখ পর্যন্ত মনোনয়ন প্রত্যাহারের দিন। এখন এরশাদ ওই সময়ের মধ্যে কোনো ভাবে চিঠি দিয়ে যদি বলেন, জাতীয় পার্টির কাউকেই লাঙ্গল প্রতীক দেওয়া হবে না অথবা জাতীয় পার্টি আলাদা নির্বাচন করবে তাহলেই সব হিসেবে নিকেশ বদলে যাবে। এই খেলাই যেন খেলতে চাইছেন এরশাদ। আর এজন্যই এরশাদ এখনো হাল ছাড়েননি এবং দলের কারও কথাও এখনো শুনছেন না।

বাংলা ইনসাইডার/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭