ইনসাইড বাংলাদেশ

তিন আসনে প্রার্থিতা ফিরে পেতে ইসিতে খালেদা জিয়ার আপিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 05/12/2018


Thumbnail

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করেছে বিএনপি।

বুধবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১২.৪০ এর দিকে চেয়ারপারসনের তিনজন আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, ব্যারিস্টার নওশাদ জমির ও ব্যারিস্টার কায়সার কামাল বগুড়া ৭ ও ৬ এবং ফেনী-১ আসনে  খালেদা জিয়ার প্রার্থিতা বহালে আপিল করেছেন। ব্যারিস্টার নওশাদ জমির বগুড়া-৬, অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার বগুড়া-৭ ও ব্যারিস্টার কায়সার কামাল ফেনী-১ আসনের জন্য ইসিতে আপিল করেন।  

আপিল শেষে খালেদা জিয়ার আইনজীবিরা সাংবাদিকদের বলেন, আইন বহির্ভূতভাবে খালেদা জিয়ার মনোনয়ন বাতিল করা হয়েছে।  এটা সরকারের ষড়যন্ত্র। যে ধারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে সেটা খালেদা জিয়ার জন্য প্রযোজ্য নয় বলে জানিয়েছেন তার আইনজীবিরা।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে দণ্ডপ্রাপ্ত থাকায় তিন আসনেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।  তিনি বগুড়া-৬, বগুড়া-৭ ও ফেনী-১ আসনে নির্বাচন করার জন্য মনোনয়ন জমা দেন।

গত রোববার (২ ডিসেম্বর) সকালে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শুরুর দিনে ফেনী জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. ওয়াহিদুজ্জামান ফেনী-১ আসনের খালেদার মনোনয়নপত্রটি বাতিল ঘোষণা করেন।  অন্যদিকে বগুড়া-৬ ও বগুড়া-৭ আসনে তার মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন বগুড়া জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা।

বাংলা ইনসাইডার/এমআর/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭