ইনসাইড পলিটিক্স

বহিষ্কার হচ্ছেন আওয়ামী লীগের তিন সাংসদ!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/12/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগ থেকে মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হিসেবে দাঁড়ানো নেতাদের বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়েছে।  এরই ধারাবাহিকতায় এবার দল থেকে বহিষ্কার হতে পারেন ক্ষমতাসীন দলের তিন সাংসদ।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, বর্তমান তিন সংসদ সদস্য এম এ আওয়াল,  সিরাজুল ইসলাম মোল্লা ও মকবুল হোসেনকে বহিষ্কার করা হতে পারে। 

পিরোজপুর-১ আসনের বর্তমান সাংসদ এ কে এম এ আওয়াল।  একাদশ জাতীয় নির্বাচনে তার উপর আস্থা রাখতে পারেননি আওয়ামী লীগ।  তাই তার বদলে সেখানে মনোনয়ন দেওয়া হয় শ ম রেজাউল করিমকে।  কিন্তু নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেননি বর্তমান সাংসদ।

নরসিংদী-৩ আসন থেকে এবার দলীয় মনোনয়ন পাননি সাংসদ সিরাজুল ইসলাম মোল্লা।  তার বদলে সেখানে মনোনয়ন দেওয়া হয়েছে ব্যবসায়ী জহিরুল হক ভূঞা মোহনকে।  এখন পর্যন্ত নিজের প্রার্থিতা প্রত্যাহার করেন সিরাজুল ইসলাম।

এদিকে, মেহেরপুর-২ আসন থেকে এবার নৌকার কাণ্ডারি হচ্ছেন শহীদুজ্জামান খোকন।  দলীয় মনোনয়ন না পেলেও এখন পর্যন্ত নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন বর্তমান সাংসদ মকবুল হোসেন।

আগামী ৪৮ ঘণ্টার মধ্যে এই তিন সাংসদ যদি নিজেদের প্রার্থিতা প্রত্যাহার না করা হয় তাহলে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হবে বলে জানা গেছে।

বাংলা ইনসাইডার/এমআর/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭