ইনসাইড পলিটিক্স

ঐক্যের বৈঠকে উত্তেজনা-বিতণ্ডা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/12/2018


Thumbnail

ড. কামাল হোসেনের মতিঝিলের ল’ চেম্বারে আজ ঐক্যফ্রন্টের স্টিয়ারিং বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। বৈঠকে বিএনপির নেতৃবৃন্দের সঙ্গে ঐক্যফ্রন্টের অন্যান্য নেতাদের তুমুল বিতণ্ডা, উত্তেজনা এবং প্রায় হাতাহাতির উপক্রম হয়েছে বলে খবর পাওয়া গেছে।

স্টিয়ারিং কমিটির বৈঠকে ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির আসন ভাগাভাগি নিয়ে আলোচনার কথা ছিল। বৈঠকের শুরুতেই ঐক্যফ্রন্টের শরিকদের ২৫ থেকে ৩০ টি আসন দেওয়ার প্রস্তাব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন ঐক্যফ্রন্টের নেতারা। ঐক্যফ্রন্ট নেতা আ স ম আব্দুর রব এবং মোস্তফা মহসিন মন্টু বিএনপি মহাসচিবের প্রস্তাবের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, ‘আপনারা রাস্তায় দাঁড়াতেই পারতেন না। বিএনপিকে আমরা আবার পুনর্জন্ম দিয়েছি। আমাদের সমর্থন না পেলে আপনারা এতদিন জেলে থাকতেন। এখন নির্বাচনের সব কর্তৃত্ব আপনারা নিয়ে নিচ্ছেন। এটি কোনো ভাবেই গ্রহণযোগ্য না।’

ঐক্যফ্রন্টের নেতাদের এমন বক্তব্যে বিএনপি একজন শীর্ষ নেতা ক্ষোভ জানিয়ে বলেন, আপনারা এখানে এসেছেন শুধুমাত্র ধানের শীষ নেওয়ার মতলবে। এজন্যই বিএনপিকে আপনার ব্যবহার করছেন। আপনারা কেউ খালেদা জিয়ার মুক্তির কথা বলেন না। ধানের শীষ প্রতীক নিতে চাইলে খালেদা জিয়ার মুক্তির কথা বলতে হবে। জিয়াউর রহমানের কথা বলতে হবে।

পরিস্থিতি শান্ত করে ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, আমাদের এখন বিভেদ বা এমন বিতণ্ডা করা কোনো ভাবেই কাম্য নয়। আপনারা যদি এমন করতে থাকেন, তাহলে আমাদের লক্ষ্য আর অর্জিত হবে না।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত সন্ধ্যা ৭ টার দিকেও বৈঠক চলছিল।

বাংলা ইনসাইডার/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭