কালার ইনসাইড

চলতি বছরের আলোচিত ৫ বলিউড অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 06/12/2018


Thumbnail

বছরের শেষ দিকে এসে পৌঁছেছে ভারতের সবচেয়ে বড় চলচ্চিত্রশিল্প বলিউড। সেখানে এ পর্যন্ত ৬০টি ছবি মুক্তি পেয়েছে। চলতি মাসে আসছে ‘জিরো’, ‘সিম্বা’ ও ‘কেদারনাথ’ শিরোনামের আরও তিনটি ছবি। বছর জুড়ে এসব ছবিতে অভিনয় করেছেন ছোট-বড় অনেক তারকা। তাঁদের মধ্যে কেউ কেউ দর্শক সমালোচকদের ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন, কেউ আবার হারিয়ে গেছেন সমালোচনার ঝড়ে। চলচ্চিত্রের সাফল্যকে গুরুত্ব দিয়ে, চলতি বছর বলিউডের আলোচিত এমন ৫ অভিনেত্রীর কথাই আজ জানা যাক-

দীপিকা পাড়ুকোন

চলতি বছর দীপিকাকে সিনেমায় খুব একটা দেখা যায়নি। তবে বছরের শুরুতে ‘পদ্মাবত’র মতো ধামাকা ছবি উপহার দিয়েছেন। ওই একটিতেই ছক্কা হাঁকিয়েছেন নব বিবাহিতা এই অভিনেত্রী। গত ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ‘পদ্মাবত’ মুক্তির আগেই বিতর্কের জন্ম দিয়ে আলোচনায় এসেছে। তখন ছবির বিতর্কিত দৃশ্যের জন্য নেতিবাচক আলোচনা হলেও, মুক্তির পর জুটেছে উপচে পড়া প্রশংসা। বিশেষ করে ছবির মূল চরিত্র দীপিকা পাড়ুকোন, রণবীর সিং ও শহীদ কাপুরের অভিনয় দর্শক সমালোচকদের মন কেড়েছে। ৩০০ কোটি রুপি আয় করে ‘পদ্মাবত’র বক্স অফিস সাফল্যও ঈর্ষনীয়। এমন সাফল্যে ভেসেই, প্রেমিক রণবীর সিং-কে বিয়ে করতে ইতালির দর্শনীয় স্থানে চলে যান দীপিকা। এরপর ভারতে মহা ধুমধামে আয়োজন করেন বিবাহোত্তর সংবর্ধনা। সেসব ছবি এখন ইন্টারনেট দুনিয়ায় ঘুরে বেড়াচ্ছে। তার উপর তিনি চলতি বছর ভারতের সেরা ধনী তারকাদের তালিকায় চার নম্বরে জায়গা করে নিয়েছেন। দীপিকাকে নিয়ে আলোচনার রসদ জোগাতে আর কি চাই!

ক্যাটরিনা কাইফ

প্রতি বছরই বলিউডে নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন ক্যাটরিনা কাইফ। নিচের সারীর অভিনেত্রী থেকে ধীরে ধীরে উঠে এসেছেন বড় বড় তারকাদের কাতারে। চলতি বছরটিও তাঁর জন্য সাফল্য বয়ে এনেছে বলা চলে। তাঁর দুটি বড় বাজেটের ছবি মুক্তি পাচ্ছে এ বছর। এরমধ্যে গত ৮ নভেম্বর মুক্তিপ্রাপ্ত ‘থাগস অব হিন্দুস্তান’ বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও, নানা কারণে আলোচনার জন্ম দিয়েছে। ছবির মূল চরিত্র আমির খান, অমিতাভ বচ্চনের সঙ্গে সমান আলোচনায় তিনিও। এছাড়া আসছে ২১ ডিসেম্বর মুক্তি পাচ্ছে শাহরুখ খানের সঙ্গে তাঁর অভিনীত ছবি ‘জিরো’। ইতিমধ্যে ছবিটি আলোচনার পারদ চড়িয়েছে। ‘জিরো’ ভারতে বক্স অফিস কাঁপাবে বলেই অনুমান চলচ্চিত্র বিশেষজ্ঞদের।

আনুশকা শর্মা

ক্রিকেট তারকা বিরাট কোহলিকে গোপনে বিয়ে করে বছরের শুরুটা করেছেন আলোচনা দিয়ে। এর পর থেকেই যেন আনুশকা শর্মার সোনায় সোহাগা। এ বছর ইতিমধ্যে তাঁর তিন তিনটি ছবি মুক্তি পেয়েছে। এছাড়া তাঁর অভিনীত আরও একটি ছবি ‘জিরো’ ২১ ডিসেম্বর মুক্তির অপেক্ষায় প্রহর গুনছে। এরমধ্যে গত ২ মার্চ মুক্তি পাওয়া ‘পারি’ গড়পড়তা ব্যবসা করলেও ‘সঞ্জু’ ও ‘সুঁই ধাগা’ দর্শক সমালোচকদের প্রশংসার পাশপাশি বক্স অফিস সাফল্য অর্জন করেছে। এছাড়া ‘জিরো’ ছবিতে একজন প্রতিবন্ধী গবেষকের চরিত্রে তাঁর অভিনয় ইতিমধ্যে আলোচনার জন্ম দিয়েছে। সম্প্রতি এই ছবির মূল চরিত্র খোদ শাহরুখ খানও আনুশকার অভিনয়ের প্রশংসা করেছেন।

আলিয়া ভাট

গত ২৩ ফেব্রুয়ারি ‘ওয়েলকাম টু নিউ ইয়র্ক’ ছবিতে ছোট্র একটি চরিত্রে অভিনয়ের মাধ্যমে বছর শুরু করেছেন আলিয়া ভাট। এরপর ১১ মে দিয়েছেন সুপারহিট ছবি ‘রাজী’। ছবিতে গুপ্তচরের ভূমিকায় তাঁর অভিনয় দর্শক সমালোচক মহলে ব্যাপক প্রশংসা কুড়ায়। যার ফলে বক্স অফিসেও ঈর্ষনীয় সাফল্য অর্জন করেছে ছবিটি। মাত্র ৩০ কোটি রুপি বাজেটের এই ছবি ভারতে ১২৩ কোটি ১৭ লাখ রুপি আয় করেছে। রাজী ছাড়াও এ বছর ‘গালি বয়’, ‘কলঙ্ক’ ও ‘ব্রহ্মাস্ত্র’ শিরোনামের বড় বাজেটের ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন আলিয়া। এসবের মধ্যে আবার রণবীর কাপুরের সঙ্গে তাঁর প্রেমের সম্পর্ক বিষয়ক নানান মুখরোচক আলোচনা তো আছেই।

রাধিকা আপ্তে

বলিউডের প্রথম সারির তারকাদের কাতারে উঠে আসতে না পারলেও, নিজের অভিনয় প্রতিভার বিচ্ছুরণ ঘটাচ্ছেন রাধিকা আপ্তে। সেই সঙ্গে ব্যস্ততাও বাড়ছে পাল্লা দিয়ে। চলতি বছর তাঁর চার চারটি ছবি মুক্তি পেয়েছে। বছরের শুরুতে গত ৯ ফেব্রুয়ারি ‘প্যাডম্যান’ দিয়ে আলোচনার শুরু। মেয়েদের স্পর্শকাতর শারীরিক সমস্যা নিয়ে নির্মিত এই ছবিতে অক্ষয় কুমারের স্ত্রী’র চরিত্রে রাধিকার অভিনয় প্রশংসা কুড়ায়। এরপর বছরের অন্যতম আলোচিত ছবি ‘আন্ধাধুন’-এ অভিনেতা আয়ুষ্মান খুরানার বিপরীতেও অভিনয় প্রতিভার প্রকাশ ঘটিয়েছেন। সাইফ আলী খানের সঙ্গে ‘বাজার’ ছবিতে একজন কর্পোরেট ব্যবসায়ির চরিত্রেও তিনি ছিলেন অনবদ্য। এছাড়া সাম্প্রতিক সময়ে ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনে নিজের সঙ্গে ঘটে যাওয়া যৌন হয়রানির ঘটনা তুলে ধরে খবরের শিরোনাম হয়েছেন রাধিকা। সব মিলিয়ে চলতি বছর গণমাধ্যমের দৃষ্টি ধরে রাখতে সক্ষম হয়েছেন এই অভিনেত্রী। 

বাংলা ইনসাইডার/এইচপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭