ওয়ার্ল্ড ইনসাইড

চিঠির দাম ২৪ কোটি টাকা ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 07/12/2018


Thumbnail

নোবেলজয়ী পদার্থবিজ্ঞানী আলবার্ট আইনস্টাইনের হাতে লেখা একটি চিঠি প্রায় ২ দশমিক ৯ মিলিয়ন ডলারে (২৪ কোটি ৩৩ লাখ ৬২ হাজার ২০০ টাকা) বিক্রি করা হয়েছে। ‘গড লেটার’ নামে পরিচিত চিঠিটি নিউইয়র্কের একটি নিলামে বিক্রি করা হয়। স্থানীয় সময় মঙ্গলবার এটি বিক্রি হয়। ১৯৫৪ সালে চিঠিটি লেখা হয়েছিল।

অন্যান্য খবর

ইয়েমেন শান্তি আলোচনা শুরু, বন্দি বিনিময় চুক্তি স্বাক্ষর

ইয়েমেন সরকার এবং ইরান সমর্থিত হুথি বিদ্রোহী গোষ্ঠী সুইডেনে শান্তি আলোচনায় বসেছে। পক্ষ দুটি ইতিমধ্যেই বন্দিবিনিময় চুক্তি সাক্ষর করেছে বলে নিশ্চিত করেছেন জাতিসংঘের বিশেষ দূত মার্টিন গ্রিফিথ। দু’বছরের মধ্যে প্রথম এ শান্তি আলোচনা শুরু হয়েছে বৃহস্পতিবার। ইয়েমেন সরকার এবং হুতি বিদ্রোহীদের পক্ষ থেকে আসা প্রতিনিধিরা এতে অংশ নিচ্ছেন।

এক সপ্তাহেই দেশের রাজনৈতিক সংকট সমাধান করবেন সিরিসেনা?

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনা বলেছেন, আগামী সাত দিনের মধ্যেই দেশের রাজনৈতিক সংকট সমাধান করা হবে। স্থানীয় সময় বুধবার তিনি এ আশ্বাস দেন। প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসেকে শ্রীলংকার একটি আপিল আদালত সাময়িকভাবে বরখাস্ত করার পর সিরিসেনা এ ঘোষণা দেন। এক বিবৃতিতে তিনি বলেন, “চলমান রাজনৈতিক সংকট এক সপ্তাহের মধ্যে সমাধান হবে। সম্পূর্ণভাবেই এর সমাধান করা হবে। আমি সব রাজনীতিবিদ ও রাজনৈতিক দলের প্রতি শান্তির হাত বাড়াচ্ছি।”

ইরানে আত্মঘাতী হামলায় নিহত ৩

ইরানের বন্দরনগরী চারবাহারে গাড়ি বোমা হামলায় অন্তত তিন জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালের এ ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। স্থানীয় এক কর্মকর্তা জানান, চারবাহারের একটি পুলিশ স্টেশনের কাছে গাড়ির ভিতরে রাখা একটি বোমার বিস্ফোরণ ঘটায় এক আত্মঘাতী।


বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭