ইনসাইড পলিটিক্স

আপিলেও খালেদা জিয়ার প্রার্থিতা বাতিল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 08/12/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার তিনটি আসনেই মনোনয়ন নির্বাচন কমিশনের আপিলেও বাতিল করা হয়েছে। নির্বাচন কমিশনারদের সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তের ভিত্তিতে খালেদা জিয়ার প্রার্থিতা বাতিল হয়েছে।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, পাঁচ নির্বাচন কমিশনারের চারজনই বেগম জিয়া নির্বাচন করতে পারবেন না বলে মত দিয়েছেন। শুধুমাত্র নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বেগম জিয়ার নির্বাচন করার পক্ষে মত দিয়েছেন। সংখ্যাগরিষ্ঠের ভিত্তিতে বেগম জিয়ার মনোনয়ন বাতিল হয়েছে।

বগুড়া-৬, বগুড়া-৭ ও ফেনী-১ আসনে নির্বাচন করার জন্য খালেদা জিয়ার পক্ষে মনোনয়ন জমা দিয়েছিল বিএনপি। দুর্নীতির অভিযোগে দণ্ডপ্রাপ্ত থাকায় তিন আসনেই বিএনপি চেয়ারপারসনের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা।  বেগম জিয়ার মনোনয়ন ফিরে পেতে নির্বাচন কমিশনে আপিল করে বিএনপি।  আজ দুপুর সাড়ে ১২টার দিকে তার আপিলের শুনানি শুরু হয়। প্রায় আধা ঘণ্টার শুনানি শেষে তার আপিলের সিদ্ধান্ত স্থগিত করে ইসি।  আজ বিকেল ৫টার পর সিদ্ধান্ত জানানো হবে বলা হয়েছিল। সন্ধ্যা ৬ টার পর আপিলেও বেগম জিয়ার মনোনয়ন বাতিলের খবর জানানো হয়।

বিএনপি সূত্রে জানা গেছে, বেগম জিয়ার আইনজীবীরা তাঁর মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আদালতে আপিল করবেন।

বাংলা ইনসাইডার/জেডএ   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭