ইনসাইড পলিটিক্স

হেরেও পছন্দের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। তুমুল প্রতিদ্বন্দ্বিতা হবে বলেই নির্বাচনের প্রতিটি বিষয় নিয়েই চুলচেরা বিশ্লেষণ করা হচ্ছে। আওয়ামী লীগ বলছে, নির্বাচন নিয়ে অনেক জরিপ হয়েছে এবং এই জরিপের ভিত্তিতে এগিয়ে থাকা প্রার্থীদের মনোনয়ন দেওয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জিততে পারবেন এমন প্রার্থীদেরই মনোনয়ন দেওয়া হয়েছে। কিন্তু এর মধ্যেও দেখা যাচ্ছে অন্তত দুজন ভাগ্যবান আছেন, যাঁরা কোনো নির্বাচনে জয়ী না হলেও এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। যে নির্বাচন জয় হলো সবচেয়ে বড় বিষয় সেখানে দুজন কখনোই জয় না প্রার্থীকে মনোনয়ন দেওয়ায় খোদ আওয়ামী লীগের মধ্যেই হাস্যরস দেখা গেছে।

আওয়ামী লীগের ভাগ্যবানদের একজন হলেন, চাঁদপুর-৪ আসনের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান। জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান জয়ের খাতা এখনো শূন্য। অবশ্য পরাজয়ের খাতা খুলেছেন আগেই। ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ বানের পানির মতো ভোট পেয়েছিল। প্রায় সব আসনেই জয় পেয়েছিল আওয়ামী লীগ। সেই নির্বাচনেও শফিকুর রহমান পরাজিত হয়েছিলেন। শফিকুর রহমান পরম ভাগ্যবান যে এমন রেকর্ডের পরও তিনি এবার আওয়ামী লীগের প্রার্থী।

অপর ভাগ্যবান আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরুল্লাহ। ২০১৪ নির্বাচনেও স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন তিনি। তারপরও এবার আওয়ামী লীগের প্রার্থী হওয়ায় সৌভাগ্য হয়েছে কাজী জাফরুল্লাহর।

আওয়ামী লীগের অনেক নেতাকর্মীর মতে, যেখানে জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার মতো হেভিওয়েট নেতারা মনোনয়ন বঞ্চিত, সেখানে উল্লিখিত দুজনকে সত্যিই ভাগ্যবান বলতে হবে। নির্বাচনে কখনো না জিতেও এই কঠিন লড়াইয়ে তাঁরা প্রার্থী হতে পারা সহজ কথা নয়।

বাংলা ইনসাইডার/জেডএ   



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭