ওয়ার্ল্ড ইনসাইড

আম্বানির মেয়ের বিয়েতে হিলারি ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে যোগ দিতে ইতিমধ্যেই ভারতে পৌঁছেছেন ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ও সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। এছাড়া সৌদি আরবের জ্বালানি মন্ত্রীও বিয়ের অনুষ্ঠানে যোগ দেবেন বলে জানা গেছে। মুকেশ আম্বানির কন্যা ইশা আম্বানির (২৭) বিয়ে অনুষ্ঠিত হবে আগামী বুধবার। প্রিয়াঙ্কা চোপড়া, শচীন টেন্ডুলকারসহ বহু নামি দামি তারকারা আম্বানির মেয়ের বিয়ের নিমন্ত্রিতদের তালিকায় আছেন বলে জানা গেছে।

অন্যান্য খবর

বিদেশি শ্রমিকদের জন্য জাপানের দুয়ার খুলছে

শ্রমিক সংকট কাটাতে নতুন একটি আইনে অনুমোদন দিয়েছে জাপানের পার্লামেন্ট। এই ফলে বিদেশি শ্রমিকদের দেশটিতে প্রবেশ অনেক সহজ হবে। নতুন আইন আনুযায়ী আগামী এপ্রিল থেকে বিশেষ করে নির্মাণ, খামার ও নাসিং সেক্টরে বিদেশি শ্রমিকদের নিয়োগ দেওয়া হবে বলে জানা গেছে। ঐতিহ্যগতভাবে জাপান অভিবাসী শ্রমিকদের বিষয়ে খুবই সতর্ক আচরণ করে। কিন্তু দেশটিতে জন্মহারের নিম্মগতি এবং বয়স্ক মানুষের সংখ্যা বেড়ে যাওয়ায় শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ সংকট মোকাবেলা করতেই জাপান সরকার বিদেশি শ্রমিক নিয়োগের বিষয়ে নতুন এই আইন প্রণয়ন করেছে। তবে এই আইন নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। 

ইতালির নাইটক্লাবে পদদলিত হয়ে ৬ জনের মৃত্যু

ইতালির মধ্যাঞ্চলীয় আনকোনার কাছে একটি নাইটক্লাবে রোববার মধ্যরাতের পর পদদলিত হয়ে ছয় জনের মৃত্যু হয়েছে। দমকল বিভাগ টুইটারে এক বিবৃতিতে জানায়, ‘দাহ্য পদার্থের গন্ধে সেখানে উপস্থিত দর্শকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ায় এটি ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে। আতঙ্কিত মানুষ হুড়োহুড়ি করে বেরোতে গেলে এই পদদলনের ঘটনা ঘটে। দুঃখজনকভাবে এই ঘটনায় ছয় জনের মৃত্যু ও আরো বেশ কয়েকজন আহত হয়েছে।’

আরব আমিরাতের প্রেসিডেন্টের অর্ধেক উপদেষ্টাই হবেন নারী

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ঘোষণা দিয়েছেন, তার অ্যাডভাইজরি কাউন্সিলের  অর্ধেক সদস্যই হবেন নারী। দেশটির রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ওয়াম নিউজ জানিয়েছে, আগামী বছর রিনিউ করার সময় কাউন্সিলে ৫০ শতাংশ নারী সদস্যের উপস্থিতি নিশ্চিত করা হবে। বর্তমানে কাউন্সিলের সভাপতি একজন নারী। এ কমিটির ৪০ সদস্যের মধ্যে অর্ধেক সদস্যই চার বছরের জন্য নির্বাচিত হয়ে এসেছেন। বাকিদের মনোনীত করেছেন দেশটির সাত আমিরাতের সাত শাসক।

বাংলা ইনসাইডার/এএইচসি

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭