কালার ইনসাইড

মুক্তির আগেই ২৪ লাখ, শাকিবের ‘বীর’ কি রেকর্ড গড়বে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

ঢাকা-কলকাতায় ভীষণ ব্যস্ত সময় পার করছেন নায়ক শাকিব খান। চলচ্চিত্র, বিজ্ঞাপন, টেলিভিশন অনুষ্ঠান- সবখানেই তাঁকে পেতে মরিয়া পরিচালক ও আয়োজকরা। নতুন কাজ তো নিচ্ছেনই না, বরং কিছু কাজের চুক্তি থেকে সরে দাঁড়িয়েছেন বাংলার কিং খান।

ইতিমধ্যে কলকাতার দু’টি ছবির কাজ ছেড়ে দিয়েছেন বলে এক সাক্ষাৎকারে জানিয়েছেন শাকিব। আর এর অন্যতম কারণ তাঁর আসন্ন ছবি ‘বীর’। এখনো শুটিং শুরু হয়নি, অথচ এরই মধ্যে সিনেমা হল অগ্রিম বুকিং বাবদ ২৪ লাখ টাকা আয় করেছে ছবিটি। যশোরের মণিহার, সিরাজগঞ্জের সাগরিকা, চট্টগ্রামের সিনেমাপ্লেক্স, শেরপুরের সত্যবতী, সিলেটের বিজিবি’র হল মালিকরা ছবিটি তাঁদের হলে মুক্তি দেওয়ার জন্য অগ্রিম টাকা দিয়েছে। বিগত ১০ বছরের মধ্যে ঢাকাই চলচ্চিত্রে এটাই অগ্রিম বুকিং থেকে প্রাপ্ত সর্বোচ্চ অর্থ বলে জানিয়েছেন ‘বীর’ ছবির পরিচালক কাজী হায়াৎ। সুতরাং বোঝাই যাচ্ছে, ছবিটি নিয়ে হল মালিকদের রয়েছে ব্যাপক আগ্রহ।

এমন আগ্রহের পেছনে যথেষ্ট যুক্তিও রয়েছে। কারণ, প্রথমবারের মতো কাজী হায়াতের ছবিতে অভিনয় করছেন শাকিব খান। তার উপর শাকিব ছবিতে অভিনয়ের পাশপাশি প্রযোজনাও করছেন। তাঁর সঙ্গে বিনিয়োগ করবেন আরেক প্রযোজক মোহাম্মদ ইকবাল।

এছাড়া ছবিতে শাকিবকে মান্নার আদলে তুলে ধরবেন বলে জানিয়েছেন কাজী হায়াৎ। অর্থাৎ তিনি মান্নাকে যেখাবে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন, সেভাবে শাকিব খানকেও তুলে ধরা হবে। সুতরাং শাকিব এবার মান্নার স্টাইলে ভক্তদের সামনে আসতে চলেছেন। সেই সঙ্গে ছবিতে উন্নত প্রযুক্তির ব্যবহার এবং গল্প ও চিত্রনাট্যের উপর বিশেষ নজর দেয়া হবে বলে জানিয়েছেন পরিচালক।

‘বীর’ ছবিতে শাকিবের বিপরীতে নায়িকা থাকবেন দু’জন। এরমধ্যে একজন মৌমিতা মৌ। অন্যজন এখনো চূড়ান্ত না হলেও, অভিনেত্রী তানজিন তিশাকে নেওয়ার বিষয়ে গুঞ্জন চলছে। আরেক জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের থাকার গুঞ্জন উঠলেও, ব্যস্ত শিডিউলের কারণে তিনি থাকছেন না। ২০১৯ সালের ১০ জানুয়ারি থেকে ছবির শুটিং শুরু হবে এবং বাংলা নববর্ষকে ঘিরে ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়। সব মিলিয়ে ঢাকাই ছবির ইতিহাসে কি সর্বোচ্চ আয়ের রেকর্ড গড়বে শাকিবের ‘বীর’? এমন উত্তরের জন্য অন্তত ছবিটি মুক্তির জন্য অপেক্ষা করতে হবে দর্শকদের।

বাংলা ইনসাইডার/এইচপি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭