ওয়ার্ল্ড ইনসাইড

কেন ট্রাম্পকে ছাড়ছেন কেলি?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চিফ অব স্টাফ জন কেলি পদত্যাগ করছেন। চলতি বছরের শেষ নাগাদ তিনি হোয়াইট হাউস ছাড়ছেন বলে জানিয়েছেন ট্রাম্প। আজ রোববার বিবিসি তাদের এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে। কেলি কী কারণে চাকরি ছাড়ছেন সে বিষয়ে ট্রাম্প কিছু জানাননি। তবেই এই পদত্যাগের কারণ হিসেবে অনেকেই ট্রাম্পের স্বেচ্ছাচারীতাকেই দায়ী করছেন।

বিবিসি জানিয়েছে, বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল জন কেলিকে চাকরি ছাড়ার জন্য চাপ দেওয়া হচ্ছে। মার্কিন মেরিন কোরের সাবেক এই জেনারেলের সঙ্গে ট্রাম্পের সম্পর্কের ধস নেমেছিল বলেও দাবি করছিল বেশ কয়েকটি সংবাদমাধ্যম। তবে কোনোপক্ষই এই বিষয়গুলো প্রকাশ্যে আনেননি।

কেলির পদত্যাগের বিষয়টি জানানোর পর ট্রাম্প তাকে একজন অসাধারণ মানুষ হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, ‘কেলি প্রায় দু’বছরের মতো আমার সঙ্গে ছিলেন। দুটি পদে তিনি দ্বায়িত্ব পালন করেছেন। আমি তাঁর কাজের প্রশংসা করি।’

কেলির পদে কে বসতে চলেছেন সেটা আগামী দু’একদিনের মধ্যে ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ট্রাম্প। মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স’র চিফ অব স্টাফ নিক আয়ার্স কেলির স্থলাভিষিক্ত হতে পারেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেওয়ার পর অন্তত ২৮ জন কর্মকর্তা হোয়াইট হাউস ছেড়েছেন। বিদায়ী এই কর্মকর্তাদের অনেকেই ট্রাম্পের খুব ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত ছিলেন। এদের মধ্যে কেউ কেউ নিজেরাই পদত্যাগ করেছেন। কয়েকজনকে আবার ট্রাম্প বরখাস্ত করেছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭