ইনসাইড ট্রেড

কী হচ্ছে আম্বানির মেয়ের বিয়েতে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

ভারতের শীর্ষ ধনী ব্যক্তি মুকেশ আম্বানি। তাঁর একমাত্র কন্যা ইশা আম্বানির বিয়েতে জমকালো অনুষ্ঠান হওয়াটাই স্বাভাবিক ব্যাপার। বাস্তবে ঠিক তেমনটাই হচ্ছে। তবে তা এতটাই জমকালো যে সবার কল্পনাকেও হার মানাচ্ছে এই বিয়ের আয়োজন। বিয়ের অতিথি তালিকা দেখে সবার চোখ কপালে উঠছে।

মুম্বাইয়ে ১২ ডিসেম্বরে হবে বিয়ের মূল অনুষ্ঠান। আর ৮ ও ৯ তারিখ উদয়পুরে চলছে বিবাহ পূর্ববর্তী অনুষ্ঠান। সেখানে ভারতের বিভিন্ন অঙ্গনের তারকারা তো বটেই সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনও যোগ দিয়েছেন।

মুম্বাইয়ে ইশার বিয়ের দিনে বিশ্বখ্যাত পপ তারকা বিয়ন্সে নোয়েলস গাইবেন বলে জানা গেছে। অরিজিত সিং ও এ আর রহমানের মতো তারকারাও ওই অনুষ্ঠানে পারফর্ম করবেন। ভারতের কয়েকটি সংবাদ মাধ্যম জানিয়েছে অতিথিদের ব্যবহারের জন্য আমবানি পরিবার অন্তত এক হাজারটি গাড়ি প্রস্তুত রেখেছে। অতিথিদের আনা নেওয়ার জন্য মুকেশ আম্বানি ২০০টি বিমান ভাড়া করেছেন বলেও জানা গেছে।

ভারতীয় গণমাধ্যমের তথ্য অনুযায়ী, উদয়পুর বিমানবন্দরে প্রতিদিন গড়ে ১৯টি বাণিজ্যিক বিমান উঠানামা করে। তবে আম্বানি কন্যার বিয়ের সপ্তাহে সেখানে প্রতিদিন গড়ে ৩৫টি থেকে ৫০টি বিমান ওঠানামা করছে। স্বাভাবিক সময়ের তুলনায় এই হার দ্বিগুণেরও বেশি।

ভারতে আম্বানি পরিবারের চোখধাঁধানো অনুষ্ঠানগুলো সব সময়ই গণমাধ্যমের আগ্রহের কেন্দ্রে থাকে। তবে এই অনুষ্ঠানগুলো ব্যাপক সমালোচনারও জন্ম দেয়। কারণ দেশটির জনগণের একটি বড় অংশ দারিদ্রসীমার নীচে বাস করছে। অনাহার অর্ধাহারে দিন কাটাতে বাধ্য হয় তারা। সেখানে একটি পরিবারের আনন্দ উদযাপনের জন্য বিপুল পরিমাণ অর্থের অপচয়কে দৃষ্টিকটূ বলে মনে করেন অনেকেই।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭