ইনসাইড পলিটিক্স

গাছেরটাও খাচ্ছেন, তলারটাও কুড়াচ্ছেন ইনু!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষ থেকে ৩টি আসন পেয়েছে হাসানুল হক ইনুর জাসদ। তবে তিনটি আসন নিয়ে সন্তুষ্ট নন তিনি। আরও চারটি আসনে তাঁর নিজ দলের মশাল প্রতীকে প্রার্থী দিচ্ছেন ইনু।

আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে ক্ষমতায় আসার পর মন্ত্রিত্ব পেয়েছেন হাসানুল হক ইনু। এর মধ্যে তার দল দুই ভাগ হয়ে যায়। একদিকে হাসানুল হক ইনু অন্যদিকে আম্বিয়া-বাদল। তার দলের সেই বিভক্তি মেনে নিয়ে ইনুকে ৩টি আসন ও আম্বিয়াকে ১টি আসন বরাদ্দ হয় আওয়ামী লীগের পক্ষ থেকে।

কিন্তু আওয়ামী লীগের প্রতি কোনো সম্মান না দেখিয়ে নিজ দলের ব্যানারে আরও ৪টি আসনে প্রার্থী দিচ্ছেন হাসানুল হক ইনু। আওয়ামী লীগ তাকে যতটুকু সম্মান দিয়েছে তার প্রতি নূন্যতম কৃতজ্ঞতাবোধটুকু কি দেখালেন ইনু?

১৯৭২ সালের পর জাসদ গঠন করে আওয়ামী লীগকে বিপদে ফেলেছিলেন ইনুরা, এরপর ৭৫-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার ক্ষেত্র প্রস্তুত করেছিলেন, তারাই জিয়াউর রহমানের সঙ্গে আঁতাত করে সেনা অভ্যুত্থান ঘটিয়েছিলেন। আওয়ামী লীগের কাছ প্রাপ্ত সম্মানকে অসম্মান করে হাসানুল হক ইনু আবারও প্রমাণ করলেন রাজনীতিতে বিশ্বাস বলে কোন শব্দ নেই।

বাংলা ইনসাইডার/এমআর/জেডএ 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭