ইনসাইড বাংলাদেশ

জামিন পেয়েছেন ভিকারুননিসার শিক্ষক হাসনা হেনা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 09/12/2018


Thumbnail

জামিন পেয়েছেন রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক হাসনা হেনা। নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার মামলায় তাঁকে গ্রেপ্তার করা হয়। ঢাকার মহানগর হাকিম বাকি বিল্লাহ রোববার বিকেলে তাঁর জামিন আবেদনের শুনানি শেষে এই আদেশ দেন।

আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল পর্যন্ত পাঁচ হাজার টাকা মুচলেকায় তাঁকে জামিন দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আদালত পুলিশের উপপরিদর্শক জালাল আহমেদ।

এর আগে, গত ২ ডিসেম্বর পরীক্ষার হলে মোবাইল ফোন সঙ্গে নিয়ে গিয়েছিল অরিত্রি অধিকারী (১৫)। ফোনে নকল থাকার অভিযোগে তাকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়। পরের দিন তারা বাবা-মাকে ডেকে নিয়ে তিরস্কার করা হয় এবং স্কুল থেকে অরিত্রি অধিকারীকে ছাড়পত্র দেওয়ার ঘোষণা দেন।

বাবা-মায়ের এমন অপমান সইতে না পেরে সোমবার দুপুরে আত্মহত্যা করে অরিত্রি।  ওই ঘটনার জেরে শিক্ষার্থী-অভিভাবকদের আন্দোলনে উত্তাল হয়ে উঠে ভিকারুননিসার বেইলি রোডের ক্যাম্পাস। এসময় অধ্যক্ষের পদত্যাগ ও তাকে আত্মহত্যায় প্ররোচণার দায়ে শাস্তিসহ ছয় দফা দাবি জানায় শিক্ষার্থীরা।  মঙ্গলবার রাতে অরিত্রির আত্মহত্যার ঘটনায় পল্টন থানায় একটি মামলা করেন তার বাবা।

আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে হওয়া মামলায় শিক্ষা ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতি শাখার প্রধান জিনাত আরা এবং হাসনা হেনাকে আসামি করা হয়। পরে বুধবার রাতে উত্তরা থেকে হাসনা হেনাকে গ্রেপ্তার করা হয়।

বাংলা ইনসাইডার/এমআর/জেডএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭