ওয়ার্ল্ড ইনসাইড

‘সন্ত্রাস পোষে পাকিস্তান’ ও অন্যান্য খবর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/12/2018


Thumbnail

পাকিস্তান সন্ত্রাস পোষে বলে মন্তব্য করেছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি। স্থানীয় সময় সোমবার মার্কিন সাময়িকী ‘দি অ্যাটলান্টিক’কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘সন্ত্রাস দমনে ব্যর্থ হওয়ায় পাকিস্তানকে আর এক ডলারও দেওয়া উচিত নয়। সন্ত্রাসে মদত দেওয়া বন্ধ করেনি ইসলামাবাদ।’ অন্ধভাবে পাকিস্তানের জন্য অর্থ সাহায্য চালিয়ে গেলে কোনো দিনই দেশটি সন্ত্রাসের পথ থেকে সরে আসবে না বলেও জানিয়েছেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত।

অন্যান্য খবর

স্বাভাবিক হতে শুরু করছে ফ্রান্সের জনজীবন
টানা চার সপ্তাহের আন্দোলনের পর স্বাভাবিক হতে শুরু করছে ফ্রান্সের জনজীবন। দেশটির প্রশাসন জানিয়েছে, ইয়েলো ভেস্ট আন্দোলনের সময় সহিংসতা সৃষ্টিকারীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে। সহিংসতার ঘটনায় ইতিমধ্যে এক হাজারেরও বেশি আন্দোলনকারীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে প্রতিবাদ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে আন্দোলনকারীরা।

বন্ধ হচ্ছে গুগলপ্লাস, ৫ কোটি মানুষের তথ্য হ্যাক
অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস (এপিআই) এর ত্রুটির কারণে এর ব্যবহারকারীদের তথ্য অপব্যবহার বা হ্যাক হওয়ার প্রেক্ষিতে গুগল তার ‘গুগলপ্লাস’ সেবা বন্ধ করে দেয়ার ঘোষণা দিয়েছে। সোমবার এক ব্লগপোস্টের মাধ্যমে এ ঘোষণা দিয়েছে গুগল কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়েছে, গুগল তার কোনো সেবার ক্ষেত্রে তৃতীয় পক্ষের কোনো হস্তক্ষেপের সুযোগ দেয় না। কিন্তু গুগলপ্লাসের অ্যাপ ডেভেলপারদের ত্রুটির কারণে এর ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষায় অনিশ্চিয়তা ধরা পড়েছে।

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে গ্রেপ্তার করা হয়েছে। স্থানীয় সময় গতকাল সোমবার তাকে গ্রেপ্তার করা হয়। সরকারি তহবিল `ওয়ান এম ডি বি`র এক প্রতিবেদনে গরমিল পাওয়ায় অধিকতর তদন্তের জন্য গতকাল তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এর পরপরই তাকে গ্রেপ্তার করে দুর্নীতি বিরোধী কমিশন।


বাংলা ইনসাইডার/এএইচসি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭