ইনসাইড বাংলাদেশ

নির্বাচন করতে পারছেন না বিএনপির আলী আসগর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 11/12/2018


Thumbnail

ময়মনসিংহ-১ আসনে ধানের শীষের প্রার্থী বিএনপি নেতা আলী আজগরের মনোনয়নপত্র স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারছেন না।

আজ মঙ্গলবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ মনোনয়ন স্থগিত করে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আলী আজগরের আবেদন খারিজ করে এ আদেশ দেন।

আদালতে বিএনপির প্রার্থী আলী আজগরের পক্ষে ছিলেন আইনজীবী এ এফ হাসান আরিফ। আর ফারমার্স ব্যাংকের পক্ষে ছিলেন জহুরুল ইসলাম মুকুল।

এ বিষয়ে সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ বলেন, নির্বাচন কমিশন আলী আজগরের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছিলেন। এরপর ঋণ খেলাপির অভিযোগ এনে হাইকোর্টে রিট করে ফারমার্স ব্যাংক। এ রিটের শুনানি নিয়ে গত ৯ ডিসেম্বর (রোববার) তার মনোনয়নপত্র স্থগিত করেন। এর বিরুদ্ধে আলী আজগর আপিল বিভাগে আবেদন করেন। যা আজ খারিজ হয়ে যায়। ফলে তিনি আর নির্বাচন করতে পারছেন না।

এই আসনে বিএনপির প্রার্থী আলী আজগর, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেং ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী হুমায়ুন মো. আব্দুল্লাহ আল হাদীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন।

হাইকোর্টের দেয়া বিএনপির প্রার্থী আলী আজগরের মনোনয়নপত্র স্থগিতের আদেশ আপিল বিভাগ বহাল রাখায় ময়মনসিংহ-১ আসনে বিএনপির কোনো প্রার্থী রইলো না।

বাংলা ইনসাইডার/বিকে/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭