কালার ইনসাইড

হেনস্থার প্রতিবাদ করায় মার খেলেন অভিনেত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 12/12/2018


Thumbnail

যৌন হয়রানির বিরুদ্ধে গোটা বিশ্ব সোচ্চার হলেও কমছে না নারীর উপর সহিংসতা। নেক্কার জনক এমন ঘটনার প্রতিবাদ করাও দুরহ হয়ে উঠছে। প্রতিবাদকারীরা উল্টো পড়ছেন বিপাকে। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে বলিউড তারকা সোফিয়া হায়াতের সঙ্গে।

বলিউডে অভিনয় করলেও বেশীরভাগ সময় জন্মস্থান লন্ডনেই কাটে ভারতীয় বংশোদ্ভূত অভিনেত্রী সফিয়া হায়াতের। সেখানে এক নারীকে নির্যাতনের হাত থেকে বাঁচাতে গেলে নির্যাতনকারীর হাতে মার খেতে হয় তাঁকে।

সম্প্রতি ইংরেজি এক দৈনিককে সোফিয়া জানান, প্রতিদিনের মতো বিকেল বেলায় আমি লন্ডনের একটি পার্কে হাঁটছিলাম। হঠাৎ চোখে পড়ল একজন নারী ও পুরুষ বাকবিতণ্ডা করছেন। ভেবেছিলাম হয়তো তাঁদের ব্যক্তিগত কোনো সমস্যা। বিষয়টি খুব একটা আমলে নিইনি। কিন্তু পরে দেখলাম লোকটি ওই নারীর গায়ে হাত তুলছে। প্রতিবাদে এগিয়ে গেলাম। আমি কিছু বুঝে উঠার আগেই আমাকে এলোপাতাড়ি মারতে শুরু করলো। সঙ্গে সঙ্গে পুলিশ ডাকি। কিন্তু এর মধ্যেই লোকটি পালিয়ে যায়। পরে ওই নারীকে পুলিশি হেফাজতে নেওয়া হয়।’

সামাজিক যোগাযোগমাধ্যমে মার খাওয়ার একটি ছবি পোস্ট করেন সোফিয়া। ছোপ ছোপ কালো দাগ আর রক্তাক্ত কপাল দেখে মনে হয় খুব বাজে ভাবেই মার খেয়েছেন ‘বিগ বস’ খ্যাত এই অভিনেত্রী।

ভারতীয় বংশোদ্ভূত সোফিয়া হায়াতের জন্ম লন্ডনে। ২০১৩ সালে ভারতে ‘বিগ বস ৭’ প্রতিযোগিতার মাধ্যমে তিনি আলোচনায় আসেন। এরপর ‘ডাইরি অব এ বাটারফ্লাই’, ‘আকসার ২’সহ বলিউডের বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেন। 

বাংলা ইনসাইডার/ এইচপি



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭