ইনসাইড গ্রাউন্ড

আইপিএলকে মানা করে দিলেন ম্যাক্সওয়েল !

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 13/12/2018


Thumbnail

আগামী ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া ১২ তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের চূড়ান্ত তালিকায় বেশ ভালো ভিত্তি মূল্যেই জায়গা পেয়েছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। কিন্তু হঠাৎ নিজে থেকেই মানা করে দিলেন আইপিএলকে !

মূলত টেস্ট দলে জায়গা করে নেওয়ার অংশ হিসেবেই আইপিএলে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাক্সয়ওয়েল। আইপিএলে না খেলে তিনি ঐ সময়ে নিজেকে ব্যস্ত রাখবেন কাউন্টি ক্রিকেটে।
অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলে নিয়মিত হলেও ৫ বছর আগে টেস্ট অভিষেক ঘটানো ম্যাক্সওয়েল টেস্ট খেলেছেন মাত্র ৭টি। মারকুটে ব্যাটিংয়ের কারণে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-২০ ক্রিকেট লিগগুলোতে তার চাহিদা আকাশচুম্বী। আসন্ন আইপিএলেও তিনি ছিলেন বড় এক নাম। কিন্তু অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফিরতে মরিয়া ম্যাক্সওয়েল আইপিএল না খেলে এ সময়ে নিজেকে তৈরি করতে চান টেস্ট ক্রিকেটের জন্য।

তবে আইপিএলের মত গ্ল্যামারে ভরপুর আসরকে ‘না বলে দেওয়াটা কষ্টকর ছিল ম্যাক্সওয়েল জন্য। তিনি বলেন, ‘আমি এখনও টেস্ট ক্রিকেট খেলতে চাই। আর তাই আইপিএলের আগামী মৌসুমে না খেলার সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। টেস্ট খেলতে না পারার ব্যাপারটি আমার হৃদয়ে এখনো জ্বালা ধরায়। আমি অবশ্যই দলে ফিরতে চাই এবং বিশ্বাস করি অস্ট্রেলিয়া টেস্ট দলকে অনেক কিছু দেওয়ার মতো সামর্থ্য আমার আছে।’

ম্যাক্সওয়েল সহ অস্ট্রেলিয়ার মোট ২৩ জন ক্রিকেটার ডাক পেয়েছিলেন আইপিএলের নিলামে। এছাড়া তালিকায় ভারতের ২২৬ জন, দক্ষিণ আফ্রিকার ২৬ জন, উইন্ডিজ ও ইংল্যান্ডের ১৮ জন, নিউজিল্যান্ডের ১৩ জন, আফগানিস্তানের ৮ জন, শ্রীলঙ্কার ৭ জন, বাংলাদেশের ২ জন, জিম্বাবুয়ের ২ জন এবং আয়ারল্যান্ডের ১ জন ডাক পেয়েছেন। এছাড়া যুক্তরাষ্ট্র ও নেদারল্যান্ডের ১ জন করে ক্রিকেটারও রয়েছেন নিলামের জন্য মনোনীত ক্রিকেটারদের চূড়ান্ত তালিকায়।
উল্লেখ্য, আইপিএলের ১২তম আসরের পর্দা উঠবে আগামী ২৯ মার্চ। বিশ্বকাপের ঠিক আগে ১৯ মে শেষ হবে আসরটি। যদিও খেলোয়াড়দের বিশ্রামের কথা মাথায় রেখে আসরের সূচি খানিকটা এগিয়ে আনা হতে পারে।


বাংলা ইনসাইডার/ডি এম/



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭