ইনসাইড গ্রাউন্ড

টাইগারদের ভারত ভ্রমণে আমন্ত্রণ জানালেন বিসিসিআই সচিব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/12/2018


Thumbnail

বাংলাদেশকে ভারত সফরে আমন্ত্রণ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সচিব আমিতাভ চৌধুরী। বৃহস্পতিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বোর্ড মিটিং শেষে বিসিসিআই কর্তা আরও বলেন, বাংলাদেশ সফরে তাঁদেরকে আমন্ত্রণ জানালে তাঁরাও বিষয়টিতে আনন্দিত হবেন।

দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে টাইগারদের বিচরণ থাকলেও বাংলাদেশ দল সর্বপ্রথম ২০১৭ সালে ভারত সফরে গিয়েছিল। এই সফরে হায়দ্রাবাদে এক ম্যাচের টেস্ট সিরিজে মুখোমুখি দুই দল। এরপর আর ভারত বাংলাদেশে আসলেও সফর দেয়া হয় নি টাগারদের।  

অমিতাভ চৌধুরী জানান, `আমরা বাংলাদেশ সফরে আসলে আনন্দিত হব এবং অবশ্যই এর থেকেও বেশি খুশি হবো তাদেরকে ভারতে আমন্ত্রণ জানাতে।’

এছাড়া বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আইসিসির পূর্ণ সদস্যের দেশগুলো এখন অন্যদেশের ম্যাচ আয়োজনে সহায়তা করতে পারবে। যেকারণে রাজনৈতিক সমস্যার কারণে ভারত-পাকিস্তান দু`দেশের কোথাও সিরিজ খেলতে রাজি না হলে অন্য দেশ তাঁদের সিরিজ আয়োজন করতে পারবে।

তিনি আরও বলেন, `আইসিসির পূর্ণ সদস্যের দেশগুলো এফটিপির প্রস্তাবটিতে রাজি হয়েছে। তারা ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত এফটিপিতে রয়েছে। সেই সঙ্গে পূর্ণ সদস্য দেশগুলোর জন্য সুযোগ থাকছে অন্য দেশকে ক্রিকেট ম্যাচ আয়োজনে সহায়তা করার। তাই চিন্তার কোন কারন নেই এই বিষয়েও আমরা সিদ্ধান্ত নিব।`

২০১৩ সালের পর ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি। দুই দেশের রাজনৈতিক অবস্থা ভালো না হওয়ার কারণে এখন দু`দল চাইলে বাইরের দেশে সিরিজ আয়োজন করা সম্ভব হবে।

বাংলা ইনসাইডার/ ডিএম



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭