ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে বেশিরভাগই এখান থেকে যাবে: মাশরাফি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 14/12/2018


Thumbnail

ক্যারিবীয়দের ঘরের মাঠে ২-১ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয় সিরিজ জিতে নিল বাংলাদেশ। বিশ্বকাপের আগে ঘরের মাঠে টাইগারদের এটাই ছিল শেষ ওয়ানডে সিরিজ। ম্যাচ শেষে এসব নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

২০১৫ সালের বিশ্বকাপের পর এখন পর্যন্ত ১২টি দ্বিপাক্ষিক সিরিজের ৮টি জিতেছে বাংলাদেশ। দলের পারফরম্যান্স নিয়ে জানতে চাইলে ম্যাচ শেষে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা সংবাদ সম্মেলনে জানান, ১২টি সিরিজের ৮টিতে জিতলে এমনিতেই আত্মবিশ্বাস ভালো থাকবে এবং উন্নতিটাও স্পষ্ট। বিশ্বকাপের জন্য নিউজিল্যান্ড সিরিজ কিছুটা হলেও সাহায্য করবে যদিও আবহাওয়া কিছুটা পরিবর্তন হবে। তবে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড সিরিজ হবে খুবই গুরুত্বপূর্ণ।

আজকের ম্যাচের পারফরম্যান্স নিয়ে মাশরাফি জানান, টিম কম্বিনেশন জয়ের জন্য গুরুত্বপূর্ণ। সব সময় যে এটা দলের জন্য ভালো হয় তাও না। তবে আজ প্রথম উইকেট পড়ার পর বোলাররা প্ল্যানটা কাজে লাগাতে পেরেছিল। বোলাররা ব্যাটসম্যানদের জন্য বেস্ট পসিবলটাই করে দিয়েছে।

সৌম্যের তিনে খেলা নিয়ে মাশরাফি জানান, সৌম্য আমাদের জন্য হয় তিনে না হয় ওপেন খেলবে। ও এখানেই বেস্ট ক্রিকেটার। আজ তার নিজের জায়গায় খেলে ভালো খেলেছে।

বিশ্বকাপের আগে পরপর দুইটা ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেল টাইগারদের। দেশের মাটিতে বিশ্বকাপের আগে আর কোন ওয়ানডে খেলবে না বাংলাদেশ। তাই এই সিরিজ শেষে বিশ্বকাপের জন্য টাইগার স্কোয়াড পাওয়া গেলো কিনা এমন প্রশ্নে মাশরাফি জানান, খুব ভালো কিছু ব্যাপার আছে যেমন গত এক বছরে মিরাজ তার ক্যারিয়ারের সেরা ফর্মে আছে। সাইফউদ্দিনের কথা বলতে হবে, আজও ভালো বল করেছে সে। জিম্বাবুয়ে সিরিজেও ভালো করেছে। যদি এরা ঠিক থাকে তবে বেশিরভাগই এখান থেকে যাবে।

বাংলা ইনসাইডার/এজেএস/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭