ইনসাইড পলিটিক্স

কামালের সঙ্গে নেই ফখরুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/12/2018


Thumbnail

বুদ্ধিজীবী দিবসে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবর্গ সম্মিলিতভাবে পুষ্পস্তবক অর্পণ করেছিল। তবে আজ বিজয় দিবসে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হয় নি। বিএনপির পক্ষ থেকে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। অপরদিকে ঐক্যফ্রন্টের ব্যানারে ড. কামাল হোসেন স্মৃতিসৌধে গেলেও তার সঙ্গে ছিলেন না ঐক্যফ্রন্টের সমন্বয়কারী মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আজ সকালে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় স্মৃতিসৌধে যান। সেখানে তিনি পুষ্পস্তবক অর্পণ শেষে গণমাধ্যমে সঙ্গে কথাও বলেন। অপরদিকে ঐক্যফ্রন্টের ব্যানারে কামাল হোসেন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। ড. কামালের সঙ্গে ছিলেন মোস্তফা মহসীন মন্টু ও নজরুল ইসলাম খান। মির্জা ফখরুল বরাবরই নিজেকে ড. কামাল ভক্ত হিসেবে প্রমাণ করে এলেও আজ তিনি কামালের সঙ্গে ছিলেন না। 

গত শুক্রবার ঐক্যফ্রন্টের নেতারা একত্রিতভাবে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যান বুদ্ধিজীবীদের প্রতি সম্মান দেখাতে। সেখানে একজন সাংবাদিকের সঙ্গে বাজে আচরণ করেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। ড. কামালকে জামাত ইস্যুতে প্রশ্ন করলে তিনি ক্ষেপে যান এবং ঐ সাংবাদিককে দেখে নেওয়ার হুমকিও দেন।

ড. কামালের এহেন কাণ্ডে রীতিমতো বিতর্কের মুখে পড়েছেন ড. কামাল ও তার ঐক্যফ্রন্ট। তাই যে কোন ধরনের সমালোচনা থেকে বিএনপিকে দূরে রাখতেই আজ মির্জা ফখরুল ঐক্যফ্রন্টের ব্যানারে ড. কামালের সঙ্গে না গিয়ে বিএনপির ব্যানারে আলাদাভাবে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেছেন বলে বিএনপির একাধিক দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭