ইনসাইড পলিটিক্স

ড. কামালের ‘খামোশ’ ফর্মুলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/12/2018


Thumbnail

শহীদ বুদ্ধিজীবী দিবসে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে সাংবাদিকেদের সঙ্গে বচসায় জড়িয়েছিলেন ড. কামাল হোসেন। সে জন্য তার শুভাকাঙ্খী ও রাজনৈতিক অনুচরেররা পরামর্শ দিয়েছে যে চুপচাপ থাকার এবং এ ধরণের কোন জনসমাগমে গিয়ে কোন সাংবাদিক কিংবা গণমাধ্যমের সঙ্গে কথা না বলার জন্য। আজকে তাকে স্মৃতিসৌধে নিয়ে যান গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু। তিনি ড. কামালকে আগেই বলে রেখেছেন, আপনি চুপচাপ থাকবেন। আপনাকে তারা (সাংবাদিকরা) উত্তেজিত করার চেষ্টা করবে। আপনি তাদের ফাঁদে পা দিবেন না। কামাল হোসেন তখন তার কথায় রাজি হন এবং বলেন যে, ঠিক আছে। আমি এখন নিজেই ‘খামোশ‘ হয়ে যাবো।

উল্লেখ্য যে, গত ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবি দিবসের ঘটনার পর থেকে ড. কামাল হোসেন গণমাধ্যমের সঙ্গে কোন ধরণের কথা বলছেন না। গতকাল ময়মনসিংহে ঐক্যফ্রন্টের সমাবেশে যোগ দেয়ার কথা থাকলেও তাতে তিনি অসুস্থতার অজুহাতে যোগ দেননি। আজ তিনি জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করতে সকাল ৭টায় যাওয়ার কথা থাকলেও তিনি সেখানে বিলম্বে যান। সেখানে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে কোন কথা না বলেই বেরিয়ে আসেন।

গণফোরাম এবং জাতীয় ঐক্যফ্রন্টের একাধিক নেতা বলেছেন, তিনি যে ‘খামোশ’ বলে বিতর্ক ছড়িয়েছিলেন। সেটার জন্য তিনি নিজেই এখন ‘খামোশ’ হয়ে গেছেন।

জাতীয় ঐক্যফ্রন্টের একজন নেতা বলেন, এখন যে পরিস্থিতি তাতে তার ‘খামোশ’ থাকাই হলো সবচেয়ে নিরাপদ।

বাংলা ইনসাইডার/এমআরএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭