টেক ইনসাইড

গুগলের জিমেইল সেবায় সমস্যা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 16/12/2018


Thumbnail

অতি সম্প্রতি গুগলের অনেকগুলো সেবা ব্যবহার করতে বাংলাদেশের গ্রাহকরা বেশকিছু সমস্যার মুখে পড়ছেন। বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠানসূত্রের মাধ্যমে এই সমস্যাগুলোর কথা জানা যাচ্ছে।

ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার বা আইএসপি সেবাদাতা সংস্থাগুলো বলছে, মূলত জিমেইলে কোনো বড় ফাইল অ্যাটাচ করা বা ডাউনলোড করতে সমস্যা হচ্ছে। তাছাড়া গুগল ড্রাইভ বা আরও কিছু ক্লাউড সার্ভিস পেতেও অনেক জায়গায় সমস্যা হচ্ছে।

তারা জানান, গত চার পাঁচ দিন থেকে সমস্যা বেশী হয়েছে এবং এই সময়ে তাদের গ্রাহকদের কাছ থেকে অনেক অভিযোগ পেয়েছেন তারা। তাদের ভাষ্যমতে, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন সম্প্রতি কিছু ওয়েবসাইট বন্ধ করে দিয়েছিল। যার মধ্যে অন্তত দুটি ওয়েবসাইট গুগলে হোস্ট করা ছিল। আর ওই সাইটগুলো বন্ধ করতে গুগলের এসব সেবায় সমস্যা দেখা দিচ্ছে।

ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশ বা আইএসপিএবি ওই সাইট দুটি খুঁজে পেয়েছে বলে জানায়। আইএসপিএবি সভাপতি সূত্রে জানা গেছে, এই মুহূর্তে এ বিষয়ে তাদের হাতে প্রযুক্তিগত কোনো সমাধান নেই। সেক্ষেত্রে গ্রাহকদের অপেক্ষা করতেই হবে।

তবে কিছু আইএসপি তাদের গ্রাহকদের মেসেজের মাধ্যমে জানিয়েছে যে বিটিআরসি’র সাইট বন্ধ করার কারণে এই সমস্যা হচ্ছে। আগামী অন্তত ২০ দিন এই সমস্যা চলতে পারে। তবে সম্ভব হলে সমাধান আগেও হয়ে যেতে পারে।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭