ইনসাইড পলিটিক্স

ড. কামালকে ধিক্কার!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/12/2018


Thumbnail

‘দেশের মালিকানা জনগণকে ফিরিয়ে দেয়া হবে’ ড. কামাল হোসেনের এমন মন্তব্যে বিরূপ মন্তব্য করেছেন বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। তাদের মতে, বাংলাদেশ একটি স্বাধীন এবং সার্বভৌম দেশ। অধিকাংশের অভিমত, দেশের মালিকানা তো বিকিয়ে দেয়া হয়নি যা তা ফেরত আনা হবে। 

গত কয়েকদিন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন এমন মন্তব্য করছেন যা সার্বভৌমত্বের ওপর আঘাত। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সৌরভ দাস। তার মতে, একজন সংবিধান প্রণেতা হয়ে এমন বাচুলতা কথা কিভাবে বলেন ড. কামাল হোসেন। একটি স্বাধীন দেশ,যার স্বাধীন মানচিত্র রয়েছে। যার মালিক জনগণ। কিন্তু ড. কামাল হোসেনের ভাষায় মনে  হচ্ছে দেশ বিকিয়ে দেয়া হয়েছে উনি তা ফেরত আনার ঠিকাদারী নিয়েছেন।  সৌরভ দাস ড. কামাল হোসেনের এমন মন্তব্য প্রত্যাহারের অনুরোধ জানান।

গণমাধ্যম কর্মী শংকর মৈত্র ড. কামাল হোসেনের বক্তব্যকে পাকিস্তানী ভাষায় কথা বলার সঙ্গে তুলনা করেছেন। ড. তপন বাগচী বলেন, ড. কামাল হোসেনের মত একজন মানুষের কাছ থেকে স্বাধীন দেশের মানুষ হিসেবে এমন বক্তব্য আশা করিনি। তিনি তার বক্তব্য প্রত্যাহার করবেন এমনটাই আশা ড. বাগচীর।

চারুশিল্পী অংকন প্রতিক্রিয়া জানিয়ে বলেন, দেশের মালিকানা তো জনগণের হাতেই আছে উনি কোথায় পেলেন মালিকানা অন্যের হাতে।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭