ইনসাইড বাংলাদেশ

রাষ্ট্রপতি এখনও সময় দেয় নি ফ্রন্টকে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/12/2018


Thumbnail

নির্বাচন উপলক্ষ্যে বিভিন্ন বিষয়ে হস্তক্ষেপ কামনা করতে রাষ্ট্রপতি আব্দুল হামিদের সাক্ষাৎ চেয়ে চিঠি দিয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট।  তবে এখন পর্যন্ত ফ্রন্টকে সাক্ষাতের জন্য সময় দেওয়া হয় নি বলে বঙ্গভবন সূত্রে জানা গেছে।  

গত, ১৩ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) চেয়ারপারসনের একান্ত সচিব এবিএম আব্দুস সাত্তার স্বাক্ষরিত একটি চিঠি বঙ্গভবনে পাঠানো হয়।  চিঠিতে ড. কামাল হোসেন ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ জনের একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির নিকট সাক্ষাৎ চান বলে জানা যায়।

তবে বঙ্গভবন সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি আব্দুল হামিদ ঐক্যফ্রন্টকে সময় দেননি।  রাষ্ট্রপতির পূর্বনিধারিত ধারাবাহিক প্রোগ্রাম থাকায় ফ্রন্টের সঙ্গে সাক্ষাৎ করার সময় দিতে পারেননি।  তবে বিষয়টি রাষ্ট্রপতির সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের মধ্যে আলোচনাধীন রয়েছে বলে জানা গেছে।

বঙ্গভবন সূত্রে আরও নিশ্চিত হওয়া গেছে, নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন পদক্ষেপ নির্বাচন কমিশনের নিয়ন্ত্রাধীন।  সুষ্ঠু, নিরপেক্ষ ও লেভেল প্লেয়িং ফিল্ডে নির্বাচন নিশ্চিত করার জন্য ইসি স্বতন্ত্রভাবে কাজ করে যাচ্ছে এবং এটা তাদেরই এখতিয়ার।  সেখানে রাষ্ট্রপতি হস্তক্ষেপ করতে পারেননা।  এজন্য নির্বাচনের বিভিন্ন বিষয়ে রাষ্ট্রপতির হস্তক্ষেপ কামনা করা ঐক্যফ্রন্ট আদৌ রাষ্ট্রপতির সাক্ষাৎ পাবেন কি না সেটা এখনও নিশ্চিত নয়।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭