ইনসাইড পলিটিক্স

চরম হতাশায় জাপার উন্মুক্ত প্রার্থীরা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/12/2018


Thumbnail

নির্বাচনের মাঠে চরম হতাশায় এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির প্রার্থীরা।। পার্টির চেয়ারম্যান এইচএম এরশাদ চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছেন, কবে দেশে ফিরবেন কেউ তা জানে না।

পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ গুলশানের বাড়িতেই শুয়ে-বসে কাটাচ্ছেন। আরেক কো-চেয়ারম্যান এরশাদের সহোদর জিএম কাদের নিজ নির্বাচনী এলাকা লালমনিরহাটে নির্বাচনী প্রচারণায় আছেন। পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা রংপুরে নিজ নির্বাচনী এলাকায়। এছাড়া সদস্য দায়িত্ব পাওয়া এরশাদের বিশেষ সহকারী এবিএম রুহুল আমিন হাওলাদার কোথায় পার্টির কেউ জানেন না 

একাধিক প্রার্থী বাংলা ইনসাইডারের সঙ্গে সরাসরি প্রতিক্রিয়া জানিয়েছেন। মুন্সীগঞ্জের এক প্রার্থী জানান, ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা লাঙ্গলের কোন প্রচার-প্রচারণা চালাতে দিচ্ছেন না। ক্যাম্প অফিস ভাংচুর করা হচ্ছে। প্রশাসনকে বলেও তিনি কোন প্রতিকার পাচ্ছেন না। এ দুঃসময়ে পাটির কোন নেতাকেই তিনি পাচ্ছেন না, প্রতিকার কী হবে তারও কোন উত্তর জানা নেই তার। মুন্সীগঞ্জের এমন বাস্তবতার সঙ্গে জাপার অধিকাংশ প্রাথীই বেহাল অবস্থার মধ্যে আছেন বলে মুন্সীগঞ্জের ঐ প্রার্থী অভিযোগ তোলেন। 

এদিকে, প্রায় দেড় শতাধিক প্রাথী লাঙ্গল প্রতীক নিয়ে ভোটযুদ্ধে আছেন। খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচনী মাঠে নৌকা-লাঙ্গলের মধ্যেই সবচেয়ে বেশী সংঘাত ও দ্বন্দ্ব তৈরি হচ্ছে। জাপার উন্মুক্ত প্রাথীদের জন্য নির্বাচনী মাঠে টিকে থাকাটা এখন অনেক বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। নোয়াখালীর সেনবাগের এক প্রার্থী জানান, এমন এক দলের প্রার্থী হয়েছি যে দলের কোন অভিভাবক নেই। নির্বাচন কমিশনে অভিযোগ দেবার জন্য কাউকে খুঁজে পাওয়া যাচ্ছে না। যতই দিন যাচ্ছে অনিশ্চয়তা এবং হতাশার মধ্যে দিন পার করছেন জাতীয় পার্টির উন্মুক্ত প্রার্থীরা। 

এ বিষয়ে জাপা মহাসচিব মশিউর রহমান রাঙ্গার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, নির্বাচনের কাজে তিনি রংপুরে আছেন।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭