ইনসাইড গ্রাউন্ড

শেষ দিনে পার্থ টেস্টে হাসবে কে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/12/2018


Thumbnail

পার্থ টেস্টে জয়ের জন্য শেষ দিনে ভারতের চাই ১৭৫ রান, অন্য দিকে স্বাগতিকদের প্রয়োজন ৫ উইকেট। এই রকম উত্তেজনাপূর্ণ সমীকরণ নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ হয়েছে। অস্ট্রেলিয়া তাদের দ্বিতীয় ইনিংসে ২৪৩ রানে অলআউট হলে সফরকারীদের টার্গেট দাঁড়ায় ২৮৭। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১১২ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলে ভারত। হানুমা বিহারি ২৪ ও ঋষভ পন্থ ৯ রানে অপরাজিত থেকে  চতুর্থ দিন শেষ করেন।

এর আগে তৃতীয় দিনের ৪ উইকেটে ১৩২ রান নিয়ে চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিকরা। উসমান খাজা ৪১ ও অধিনায়ক টিম পেইন ৮ রানে চতুর্থ দিনের খেলা শুরু করেন। ষষ্ঠ উইকেটে উসমান খাওয়াজা এবং অধিনায়ক টিম পেইন মিলে ৭২ রানের জুটি গড়েন পেইন ১১৬ বলে ৩৭ রান ও খাওয়াজা করেন ২১৩ বলে ৭২ রান করেন। দ্বিতীয় ইনিংসে অজিদের একাই ধস নামান পেসার মোহাম্মদ শামি। ৫৬ রানে তিনি নেন ৬ উইকেট। এছাড়াও জাসপ্রিত বুমরাহ ৩৯ রানে নিয়েছেন ৩ উইকেট। অজিদের ইনিংস শেষ হয় ২৪৩ রানে।

প্রথম ইনিংসের ৪৩ রানের লিড সহ ভারতের টার্গেট দাঁড়ায় ২৮৭ রানে। ম্যাচের চতুর্থ ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ৪৮ রানেই ভারত তাদের ৪ ব্যাটসম্যানকে হারায়। মিচেল স্টার্কের বলে কোন রান না করেই ফেরেন ওপেনার লোকেশ রাহুল। প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান অধিনায়ক কোহলি ১৭ রান করে নাথান লায়নের বলে প্যাভিলিয়নে ফেরেন।

আগামীকাল ম্যাচের শেষ দিনে ভারতের চেয়ে এগিয়ে থাকবে স্বাগতিকরাই। যদিও ভারতের ব্যাটসম্যানরা ঘুরে দাঁড়াতে পারলে ম্যাচের মোড়ও ঘুরে যেতে পারে।

 সংক্ষিপ্ত স্কোর: চতুর্থ দিন শেষে

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস- ৩২৬/১০ ( মারকাস হ্যারিস ৭০; ইশান্ত শর্মা ৪/৪১)

ভারত প্রথম ইনিংস- ২৮৩/১০ (বিরাট কোহলি ১২৩; নাথান লায়ন ৫/৬৭)

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস- ২৪৩/১০ (উসমান খাজা ৭২*; মোহাম্মদ সামি ৬/৫৬)

ভারত দ্বিতীয় ইনিংস- ১১২/৫ (রাহানে ৩০; হ্যাজেলউড ২/২৪) টার্গেট- ২৮৭

বাংলা ইনসাইডার/এজেএস

 

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭