ইনসাইড গ্রাউন্ড

ল্যাথামের বিশ্বরেকর্ডে হার দেখছে শ্রীলঙ্কা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 17/12/2018


Thumbnail

নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন শেষে ২৭৬ রানে পিছিয়ে আছে সফরকারী শ্রীলঙ্কা। টম ল্যাথামের বিশ্বরেকর্ডে ভর করে স্বাগতিক নিউজিল্যান্ড তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৫৭৮ রান। জবাবে ২৯৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে সফরকারীরা। ২০ রান তুলতেই শ্রীলঙ্কা হারায় তাদের ৩ উইকেট। কুশাল মেন্ডিস ৫ ও অ্যাঞ্জেলো ম্যাথিউস ২ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শেষ করেন।

এর আগে ক্যারিং ব্যাট থ্রু আ কমপ্লিটেড টেস্ট ইনিংস এ বিশ্বরেকর্ড গড়েন কিউই ওপেনার টম ল্যাথাম। ইনিংস সূচনা করতে নেমে ২৬৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই কিউই ওপেনার। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুকের করা ২৪৪ রানের অপরাজিত ইনিংসের রেকর্ড ভাঙেন ল্যাথাম। যদিও কুক  ভেঙ্গেছিলেন সাবেক কিউই ব্যাটসম্যান গ্লেন টার্নারের গড়া ১৯৭২ সালের রেকর্ড। ক্যারিবীয়দের বিপক্ষে গ্লেন টার্নার ইনিংস জুড়ে ব্যাট করে অপরাজিত ছিলেন ২২৩ রানে।

গতকাল দ্বিতীয় দিন শেষে ২ উইকেট হারিয়ে স্বাগতিক নিউজিল্যান্ড করেছিল ৩১১ রান। এর আগে প্রথম ইনিংসে সফরকারী শ্রীলঙ্কা ২৮২ রানে অলআউট হয়। ল্যাথামের দিনে তাকে সঙ্গী হিসেবে সাপোর্ট দেন  রস টেলর ৫০, নিকোলস ৫০ আর গ্র্যান্ডহোম ৪৯ রান করে। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন লাহিরু ‍কুমারা।

সংক্ষিপ্ত স্কোর: তৃতীয় দিন শেষে

শ্রীলঙ্কা প্রথম ইনিংস- ২৮২/১০ (অ্যাঞ্জেলো ম্যাথিউস ৮৩; টিম সাউদি ৬/৬৮)

নিউজিল্যান্ড প্রথম ইনিংস- ৩১১/২ (টম ল্যাথাম ২৬৪*; লাহিরু ‍কুমারা ৪/১২৭)

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস- ২০/৩ (দিমুথ করুনারত্নে ১০; টিম সাউদি ২/৭)

বাংলা ইনসাইডার/এজেএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭