ইনসাইড গ্রাউন্ড

কোহলিকে অসভ্য বললেন নাসিরুদ্দিন শাহ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/12/2018


Thumbnail

খেলার মাঠে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির উদ্ধত আচরণ ও অখেলোয়াড়সুলভ আচরণের জন্য তাকে ‘অসভ্য’ বলে অভিহিত করেন বলিউড তারকা নাসিরুদ্দিন শাহ।

গতকাল সোমবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে নাসিরুদ্দিন শাহ লেখেন, ‘বিরাট কোহলি কেবল বিশ্বের সেরা ব্যাটসম্যানই নন, সব থেকে অসভ্য খেলোয়াড়ও বটে। ক্রিকেটে তার উজ্জ্বল উপস্থিতির পিছনেই রয়েছে উদ্ধত ও অহংকারী রূপ। এবং এটা বলার জন্য আমি কখনই দেশ ছাড়ব না।’

জাতীয় দলে অভিষেকের পর থেকে গত ১০ বছরে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন বিরাট কোহলি। ব্যাট হাতে দুর্দান্ত খেলে যাওয়া ভারতীয় এই অধিনায়ককে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের সঙ্গে তুলনা করছেন।

কোহলিকে নিয়ে এহেন মন্তব্যের পর এই জাতীয় পুরস্কার জয়ী অভিনেতাকে নিয়ে সমালোচনার ঝড় ওঠে। নাসিরুদ্দিন শাহের মতো এমন একজন অভিনেতার এমন বিতর্কিত মন্তব্যকে নিয়ে অনেকে প্রশ্ন তুলছেন।

ভারতের হয়ে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন কোহলি। টেস্টে ১৩০তম ইনিংসে ২৫তম সেঞ্চুরি করেন শচীন। তার চেয়ে তিন ইনিংস কম খেলে (১২৭তম) ২৫টি সেঞ্চুরি করে শচীনকে ছাড়িয়ে যান কোহলি।

গত অক্টোবরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১২তম ওয়ানডেতে ৩৬তম সেঞ্চুরি করে শচীনকে ছাড়িয়ে যান কোহলি। ৩৬টি সেঞ্চুরি করতে শচীন টেন্ডুলকার খেলেন ৩১১ ম্যাচ।

শুধু সেঞ্চুরি করাই নয়, ওয়ানডে ক্রিকেটে ১০ হাজার রান সংগ্রহ করতে ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন খেলেন ২৫৯ ইনিংস। অথচ তার চেয়ে ৫৪ ইনিংস কম খেলে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ভারতীয় বর্তমান ক্রিকেট দলের অধিনায়ক কোহলি।


বাংলা ইনসাইডার



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭