ইনসাইড গ্রাউন্ড

লাথামের রেকর্ডগড়া ম্যাচে কিউইদের হতাশ করল ম্যাথিউস-মেন্ডিস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/12/2018


Thumbnail

ওয়েলিংটন টেস্টের তৃতীয় দিনে ইনিংস হারের শঙ্কা নিয়ে মাঠ ছেড়েছিল শ্রীলংকা। কিন্তু চতুর্থ দিন শেষে হিসাব অনেকটা বদলে গেছে। ৩ উইকেটে ১৩ রান নিয়ে খেলতে নামা শ্রীলংকার চতুর্থ দিন শেষে স্কোর ৩ উইকেটে ২৫৯ রান।

নিউজিল্যান্ডের বোলারদের বিপক্ষে মন্থর ব্যাটিং করেছেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান কুশল মেন্ডিস এবং অ্যাঞ্জেলো ম্যাথিউস। মাত্র ২.৫৩ রান রেটে ব্যাট করে পুরো দিনে স্কোরবোর্ডে দুইজন মিলে যোগ করেছেন ২৪৬ রান। সেঞ্চুরির দেখা পেয়েছেন দুই ব্যাটসম্যানই। দিন শেষে ম্যাথিউস ১১৭ এবং মেন্ডিস ১১৬ রানে অপরাজিত আছেন।

প্রথম সেশনে কোন উইকেট না হারিয়ে সফরকারীরা স্কোরবোর্ডে যোগ করে ১০৯ রান। দ্বিতীয় সেশনেও কিউই বোলারদের বিপক্ষে দাপুটে ব্যাটিং করেছেন দুজন। মন্থর ব্যাটিংয়ে ৩১ ওভারে এই দুজন স্কোরবোর্ডে দ্বিতীয় সেশনে যোগ করেছেন মাত্র ৭৫ রান।  তৃতীয় সেশনে ব্যাট করতে নেমে সেঞ্চুরি তুলে নেন কুশল মেন্ডিস। মেন্ডিস সেঞ্চুরি হাঁকানোর পর ম্যাথিউসও হাঁটতে থাকেন শতকের দিকে।

এই দুজনের অপরাজিত শতকের উপর ভর করে ৩ উইকেটে ২৫৯ রান নিয়ে দিন শেষ করে সফরকারীরা। তৃতীয় সেশনে ৩১ ওভার ব্যাট করে দুজন স্কোরবোর্ডে যোগ করেন মাত্র ৬২ রান। যদিও দিন শেষে এখনও নিউজিল্যান্ডের থেকে ৩৭ রানে পিছিয়ে আছে শ্রীলংকা।

এর আগে, ২৯ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করা নিউজিল্যান্ড তৃতীয় দিনে লিডকে নিয়ে যায় বড় সংখ্যায়। টম লাথামের অনবদ্য এক ইনিংসে ভর করে ৫৭৮ রান সংগ্রহ করে স্বাগতিক দল। এতে ২৯৬ রানের লিড পায় কেন উইলিয়ামসনের দল। আগের দিনের ১২১ রান নিয়ে খেলতে নেমে এদিন কোনো বোলারের কাছেই পরাস্ত হননি লাথাম। দলের বাকি ব্যাটসম্যানরা আউট হয়ে গেলেও ৪৮৯ বল মোকাবেলায় ২৬৪ রান করে অপরাজিত থেকেই মাঠ ছাড়েন তিনি। তার এই দৃষ্টিনন্দন ইনিংসে ছিল ২১টি চার ও ১টি ছক্কা।

নিউজিল্যান্ডের ২৯৬ রানের লিডের বিপরীতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় শ্রীলঙ্কা। দিনের শেষ সেশনেই হারিয়ে বসে ৩টি উইকেট, জড়ো হয় মাত্র ২০ রান। প্রথম ইনিংসে ৬ উইকেট শিকার করা টিম সাউদিই নেন ২ উইকেট। চতুর্থ দিন সকালে ব্যাট করতে নামবেন কুশাল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউস। ইনিংস ব্যবধানে পরাজয় এড়াতে দলটিকে করতে হবে আরও ২৭৬ রান!

স্কোরবোর্ড

প্রথম ইনিংস

শ্রীলংকাঃ ২৮২ অল আউট (৯০ ওভার), (অ্যাঞ্জেলো ম্যাথিউস ৮৩, দিমুথ করুনারত্নে ৭৯), (টিম সাউদি ৬৮/৬)

নিউজিল্যান্ডঃ ৫৭৮ অল আউট (১৫৭.৩ ওভার), (টম লাথাম ২৬৪, কেন উইলিয়ামসন ৯১) (লাহিরু কুমারা ১২৭/৪)  

দ্বিতীয় ইনিংস

শ্রীলংকাঃ ২৫৯/৩ (১০২ ওভার), (অ্যাঞ্জেলো ম্যাথিউস ১১৭*, কুশল মেন্ডিস ১১৬*), (টিম সাউদি ৩৬/২)   

বাংলা ইনসাইডার/ডিএম/এমআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭