ইনসাইড গ্রাউন্ড

আইপিএলে ৩৫০ জনের নিলাম আজ, থাকছেন মুশফিক-মাহমুদউল্লাহ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/12/2018


Thumbnail

ভারতের সব থেকে বড় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দ্বাদশ আসরের জন্য ৩৫০ জন ক্রিকেটারের নিলাম হবে আজ বিকেল ৪টায় জয়পুরে।

২২৮ জন ভারতীয় ক্রিকেটার ছাড়া ১২২ জন বিদেশী ক্রিকেটারও নজরে থাকবেন আট ফ্র্যাঞ্চাইজির। নজরে থাকবেন দুই বাংলাদেশি ক্রিকেটার-মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদও।

প্রাথমিকভাবে রেজিস্টার হওয়া ক্রিকেটারের সংখ্যাটা হাজারের বেশি হলেও নিলামের জন্য বাছাই করা হয়েছে ৩৫০ জন। ২০১৯ সালের আইপিএল নিলামে উঠছেন ৩৪৬ ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ থেকে দুই কোটি ভারতীয় রুপি পর্যন্ত।

নতুন আড়ম্বরে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের এই নিলামে রয়েছেন ন’জন মার্কি প্লেয়ার। যাদের বেস প্রাইস ২ কোটি টাকা। নিউজিল্যান্ডের ব্রেন্ডম ম্যাককালাম, ইংল্যান্ডের ক্রিস ওকস, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, অস্ট্রেলিয়ার ডার্সি শটের মত নাম সে তালিকায় থাকলেও মার্কি ক্রিকেটারের তালিকায় নাম নেই কোনও ভারতীয় ক্রিকেটারের।

মুশফিক-মাহমুদউল্লাহ-দুজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি করে। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে নিলামে উঠবেন মুশি। আর অলরাউন্ডার ক্যাটাগরিতে উঠবেন রিয়াদ।

ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখা ও ছেড়ে দেয়ার কাজ সেরে ফেলেছেন আট ফ্র্যাঞ্চাইজি। বাংলাদেশের সাকিব আল হাসানকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। ইনজুরি ঝুঁকিতে থাকায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আপত্তির মুখে নিলামে নামই দেননি কাটার মাস্টার।

এ নিয়ে প্রথমবারের মতো এক বছরেই দুবার হতে যাচ্ছে আইপিএলের নিলাম। এর আগে চলতি বছরের জানুয়ারিতে ২০১৮ সালের আইপিএলের নিলাম করে দলগুলো। প্রথানুযায়ী-২০১৯ সালের জানুয়ারিতে নিলাম হওয়ার কথা ছিল। তবে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে সময় এগিয়ে ডিসেম্বরে করা হয়েছে।

প্রতি বছর এপ্রিলে শুরু হলেও এবার মার্চে গড়াবে আইপিএল। ২০১৯ সালের ২৯  মার্চ পর্দা উঠবে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া এ টি-টোয়েন্টি টুর্নামেন্টের। মে মাসের ১৯ তারিখে পর্দা নামবে গ্ল্যামারসে ভরপুর এ প্রতিযোগিতার।

বাংলা ইনসাইডার/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭