লিভিং ইনসাইড

ঘরে বসেই বাসা খুঁজুন অনলাইনে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/12/2018


Thumbnail

আসছে নতুন বছরে বাসা বদলানোর পরিকল্পনা ছিলো আলতাফ হোসেন ও তার পরিবারের। বর্তমান বাসাটিতে তারা প্রায় ৬ বছর ধরে থাকলেও মেয়ের স্কুল আর নিজের অফিসের গন্তব্যের তুলনামূলক কাছাকাছি যেতে চাওয়ার কারণে বাসাটা বদলাতেই হচ্ছে। তাই বছরের একেবারে শুরুতেই বাসাটা বদলাতে চাওয়া। কিন্তু তারা স্বামী-স্ত্রী দুজনেই চাকরি করছেন। সময় নিয়ে বাসা খোঁজা সম্ভব নয় তাদের জন্য। ওদিকে সময়ও চলে যাচ্ছিলো দ্রুতগতিতে।

এই অবস্থায় আলতাফ সাহেবের এক সহকর্মী তাকে সহজ একটি পথ বাতলে দিলো। বললো প্রযুক্তির যুগে টু-লেট দেখে দেখে বাড়ি খোঁজা আর চিন্তায় হাত-পা গুটিয়ে চলার দিন আর নেই। এখন অনলাইনে বিভিন্ন ওয়েবসাইট, প্লেস্টোর, ফেসবুকে অসংখ্য বাসাভাড়ার নির্ভরযোগ্য খোঁজ পাওয়া যায়। ঠিক এমনই কয়েকটি সেবা নিয়ে থাকছে আমাদের আজকের আলোচনা।

পিবাজার

মোবাইল ফোনের মাধ্যমে বাসা-বাড়ি ও সম্পত্তি খোঁজার জনপ্রিয় অ্যাপ্লিকেশন উন্মুক্ত করেছে প্রোপার্টি মার্কেটপ্লেস পিবাজার ডটকম। অ্যাপটি গুগল প্লেস্টোরে বিনামূল্যেও পাওয়া যায়। অ্যাপটি ব্যবহার করে বাড়ি, জমি কিংবা অফিসের জায়গা কেনা-বেচার অথবা ভাড়ার খোঁজখবর পাওয়া যাবে। এই অ্যাপে থাকছে ফেবারিট অপশন, রিকোয়ারমেন্ট পোস্ট, সার্চসহ বেশকিছু বৈশিষ্ট্য। স্মার্টফোনে খুব সহজেই এই অ্যাপটি ইনস্টল করে চলতি পথেই বাসা-বাড়ি খোঁজার প্রয়োজনীয় কাজটি সেরে নেওয়া সম্ভব। গুগল প্লেস্টোরে pbazaar লিখে সার্চ দিলেই পিবাজার ডটকমের অ্যাপটি পাওয়া যাবে। আর ফেসবুকের মাধ্যমে কিছু জানতে চাইলে-

ওয়েবসাইট- https://www.facebook.com/pbazaarltd

বিপ্রোপার্টি

বিপ্রোপার্টিও বাসা খোঁজা আর ভাড়ার জন্য জনপ্রিয় একটি সাইট। যে কেউ বিপ্রোপার্টিডটকমে গিয়ে বা বিপ্রোপার্টিডটকমের কল সেন্টার নম্বরে) ফোন করে বা কাস্টমার কেয়ার সেন্টারে গিয়ে বাসা এবং কমার্শিয়াল স্পেস ভাড়া নিতে পারবেন এবং কিনতে পারবেন।

ওয়েবসাইট- www.bproperty.com

ফোন নম্বর- ০১৯৮১১১১৪৪৪

লামুদি

প্লট-ফ্ল্যাট ভাড়া অথবা কিনতে আগ্রহীরা লামুদি বাংলাদেশ এখন বেশ জনপ্রিয়। সরাসরি ফোন দিয়ে পছন্দের অঞ্চল ও প্লট অথবা ফ্ল্যাটের বিষয়ে জানাবেন। এরপর মোবাইলে একটি ক্ষুদে বার্তার মাধ্যমে আগ্রহীকে বিস্তারিত জানানো হবে। এর মাধ্যমে এলাকার কতোটি প্লট অথবা ফ্লাট বিক্রি কিংবা ভাড়া হবে তার ঠিকানা জানানো হবে। এরপর আগ্রহীকে প্লট অথবা ফ্লাটের ডেভেলপারের সঙ্গে যোগাযোগ করতে হবে।

ওয়েবসাইট লিংক https://www.lamudi.com.bd

মোবাইল নম্বর ০১৭৭৭৭৭৭১৮৭

বাসাভাড়াবিডি.কম

এই সাইটটির মাধ্যমে খুব সহজেই স্বল্প সময়ে বিনামুল্যে ঘরে বসে মোবাইল অথবা কম্পিউটারের মাধ্যমে

আপনি আপনার পছন্দের বাসা ভাড়া, ফ্ল্যাট ভাড়া , ব্যাচেলর বাসা ভাড়া ,ফ্যামিলি বাসা ভাড়া, সাবলেট বাসা ভাড়া ,রুম ভাড়া, রুম মেট ,মেয়েদের হোস্টেল ,অফিস বা ব্যাংক ভাড়ার বিজ্ঞাপন সম্পুর্ণ ফ্রি তে দিতে পারবেন এবং আপনি আপনার পছন্দ মতো খুঁজে নিতে পারবেন।

ওয়েবসাইট: http://www.basavarabd.com/

এছাড়াও বাড়িভাড়া.কম http://www.bariivara.com/, দ্য টুলেট.কম (https://www.thetolet.com/) ও এনি টুলেট.কম (http://anytolet.com/ ) এ ঢুঁ মারতে পারেন।

এই সাইটগুলোতে ফ্যামিলি বাসা, অফিসের জন্য ফ্লাট বা বাসা, নারী ও পুরুষের জন্য আলাদা ব্যাচেলর বাসা পাওয়া যায়। এদের হোমপেজে বিভিন্ন ক্যাটাগরির বাড়ির খোঁজ পেয়ে যাবেন আপনি।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭