ইনসাইড গ্রাউন্ড

২০ লাখের খেলোয়াড় বিক্রি ৮ কোটি ৪০ লাখে!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 18/12/2018


Thumbnail

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ১২তম আসরের নিলাম বসেছে রাজস্থানের জয়পুরে। বিকাল ৪ টা থেকে শুরু হওয়া নিলাম এখনো চলছে। এবারের নিলাম বেশকিছু চমকের জন্ম দিয়েছে। বিগত আসরগুলোতে বেশ চড়া দামে বিক্রি হওয়া বেশকিছু তারকা ক্রিকেটার এবারের আসরের নিলামে দল পাননি। তেমনি মাত্র ২০ লাখ ভিত্তিমূল্যে নিলামে নাম ওঠা ভারতের এক ক্রিকেটারের নিলামে দাম উঠেছে ৮ কোটি ৪০ লাখ রুপি। বাংলাদেশী টাকায় যা ১০ কোটি টাকা! নাম বরুণ চক্রবর্তী। কিন্তু সবার মনেই প্রশ্ন ২৭ বছর বয়সী স্পিনার বরুণ চক্রবর্তী কে?  

তামিলনাড়ুর এই ক্রিকেটার মূলত লেগস্পিনার। ১৩ বছর বয়স থেকে ক্রিকেট মাঠে আসা-যাওয়া বরুণের। ক্রিকেটের শুরুটা কিপিং গ্লাভস হাতে, ১৭ বছর পর্যন্ত উইকেটের পেছনেই কাটিয়েছেন। কিন্তু দলে খুব একটা সুযোগ পেতেন না। বয়সভিত্তিক দলগুলো থেকে বেশ কয়েকবার প্রত্যাখ্যাত হওয়ায় বরুণ রাগে ক্রিকেটই ছেড়ে দিয়েছিলেন! পাঁচ বছরের পড়াশোনা শেষে স্থাপত্যবিদ হিসেবে স্বাধীনভাবে কাজ করছিলেন বরুণ। কিন্তু সময় গড়ানোর সঙ্গে বরুণ বুঝতে পেরেছিলেন, এই জায়গা আসলে তাঁর জন্য নয়। কিন্তু পরে সেটাও ছেড়ে দেন তিনি। চলে আসেন ক্রিকেট মাঠে। সিমার অলরাউন্ডার হয়ে যান। সেখানেও সুবিধা করতে না পেরে স্পিনে মনোযোগ দেন। এই স্পিন বোলিংয়ে আজ তাকে কোটিপতি করতে যাচ্ছেল।

বয়স ২৭ হলেও প্রথম শ্রেণির ম্যাচ খেছেন মাত্র ১ টি। লিস্ট এ তে ম্যাচ খেলছেন ৯ টি। আন্তর্জাতিক ক্রিকেট তো দূরের কথা, ঘরোয়া ক্রিকেটেও অনেকটা আনকোরাই বরুণ।

বরুণের ভাগ্য খোলে চেন্নাইয়ের নেটে বোলিং করতে এসে। তখন তাঁকে পছন্দ করে ফেলেন অনেকেই। এরপর কলকাতার নেটেও বেশকিছুদিন বোলিং করেন বরুণ। তামিলনাডু প্রিমিয়ার লীগে দারুণ পারফর্ম করা বরুণ বিজয় হাজারে ট্রফিতেও নিজের প্রতিভা দেখান। ২২ উইকেট নিয়ে গ্রুপপর্বে সর্বোচ্চ উইকেট শিকারিও ছিলেন তিনি।

এবারের আসরে ২২৮ জন ভারতীয় ও ১২২ জন বিদেশীসহ সর্বমোট ৩৫০ জন ক্রিকেটারের নিলাম অনুষ্ঠিত হচ্ছে। বিকেল চারটা থেকে শুরু হওয়া নিলাম এখনো চলছে। এবারের নিলাম আরও কি কি চমক দেখায় তা জানতে হলে আরও অপেক্ষা করতে হবে।

বাংলা ইনসাইডার/এসআর  

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭