ইনসাইড ট্রেড

বাংলাদেশের সাফল্যে ঈর্ষান্বিত ইমরান খান

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/12/2018


Thumbnail

সামাজিক ও অর্থনৈতিক সব সূচকে পাকিস্তানের চেয়ে অনেক এগিয়ে গেছে বাংলাদেশ। বাংলাদেশের এই অগ্রগতি দেখে আক্ষেপ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। সম্প্রতি ইসলামাবাদে এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘পূর্ব পাকিস্তান যখন আলাদা হয়ে বাংলাদেশ হয় তখন আমাদের অনেকে বলেছিলেন, তারা আমাদের জন্য বড় ধরণের বোঝা ছিলো। নিজের কানেই আমি এসব শুনেছি। সেই পূর্ব পাকিস্তান (বাংলাদেশ) আজ সবকিছুতেই এগিয়ে গেছে। তাদের দূরদর্শী চিন্তার জন্যই এমনটা হয়েছে।’

বাংলাদেশের মাথাপিছু মোট দেশজ উৎপাদনের (জিডিপি) পরিমাণ এখন পাকিস্তানের চেয়ে বেশি। ২০১৬-১৭ অর্থবছরে বাংলাদেশে মাথাপিছু জিডিপির পরিমাণ ১ হাজার ৫৩৮ ডলার। সেখানে পাকিস্তানের তা ১ হাজার ৪৭০ ডলার। বাংলাদেশকে রোল মডেল হিসেবে ধরে পাকিস্তানের উন্নয়ন পরিকল্পনা সাজাতে ইমরান খানকে পরামর্শ দিচ্ছেন অনেকেই। আর এতেই ঈর্ষান্বিত হয়ে পড়েছেন ইমরান।

বাংলাদেশকে ২৩ বছর শাসন করেছিল পাকিস্তান। বিভিন্নভাবে তারা বাঙালি জাতিকে দাবিয়ে রাখতে চেয়েছিল। বলাই বাহুল্য, তাদের সেই চেষ্টা সফল হয়নি। হয়তো এ কারণেই ইমরান খানের মতোই আরো অনেক পাকিস্তানি ও তাদের দোসররা বাংলাদেশকে ঈর্ষা করতে শুরু করেছেন।

বাংলা ইনসাইডার/এএইচসি/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭