টেক ইনসাইড

বাজারে আসছে শাওমির রেডমি ৭

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/12/2018


Thumbnail

জনপ্রিয় চীনা প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি এবার তার নতুন চমক আনতে যাচ্ছে। রেডমি সিরিজের নতুন ফোন আসবে খুব শিগগিরই। ‘রেডমি ৭’ ফোনটি এই মাসেই সবার সামনে উন্মোচন হতে পারে বলে ধারণা করা করা হচ্ছে।

এ বিষয়ে শাওমি তেমন কোনো তথ্য প্রকাশ করেনি। তবে ফোন বিষয়ক সার্টিফিকেশন ওয়েবসাইট ‘টিনা’য় রেডমি ৭ এর ছবি ও কনফিগারেশনের তথ্য প্রকাশিত হয়েছে।

কী থাকছে রেডমি ৭ এ

প্রকাশিত ছবিতে দেখা যায়, ফোনটির পেছনে ডুয়েল ক্যামেরা ও ফ্ল্যাশ রয়েছে। এছাড়াও রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসটিতে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকার সম্ভাবনাও রয়েছে। এটি দেখতে কিছুটা অপ্পো ৯ ফোনের কাছাকাছি।

এতে থাকবে ৫ দশমিক ৮৪ ইঞ্চি এইচডি ডিসপ্লে। ৩, ৪ ও ৬ গিগাবাইট র‍্যাম সংস্করণের ডিভাইসটি যথাক্রমে ৩২, ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি থাকছে। আর চাইলে মাইক্রো এসডি কার্ডও ব্যবহার করা যাবে।

ছবি তোলার জন্য ফোনটির পেছনে ১২ মেগাপিক্সেলের দুইটি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ থাকছে। অ্যান্ড্রয়েড ৮.১ অপারেটিং সিস্টেম থাকছে ফোনটিতে। এর ওজন দাঁড়াচ্ছে ১৫০ গ্রাম। লাল, নীল, সোনালি, কালো এবং ধূসর রঙে ফোনটি পাওয়া যাবে। ১৪৭.৭*৭১.৯*৭.৮ এমএম পুরুত্বের ডিভাইসটির মডেল নম্বর এম১৯০১এফ৯টি। মূল্য সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

বড়দিনের আগের দিন অর্থাৎ ২৪ ডিসেম্বর রেডমি ৭ বাজারে ছাড়া হতে পারে।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭