ইনসাইড ক্যারিয়ার

৪০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 19/12/2018


Thumbnail

দেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে বিশাল নিয়োগের ঘোষণা এসেছে। প্রায় ৪০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। এই লক্ষ্যে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গতকাল মঙ্গলবার রাতে এনটিআরসিএ’র ওয়েবসাইটে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

এই বিজ্ঞপ্তি অনুযায়ী, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য অনলাইনে আবেদন শুরু হবে ১৯ ডিসেম্বর। আবেদন জমা দেওয়ার শেষ দিন ২ জানুয়ারি। উল্লেখ্য, এই বছরের ১২ জুন যাদের বয়স ৩৫ অথবা তারও কম এবং জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী অন্যান্য শর্ত পূরণ করবে, তারাই আবেদন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সারাদেশে স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ৩৯ হাজার ৫৩৫ জন শূন্য পদে শিক্ষক নিয়োগ দেওয়া হচ্ছে। আবেদনগুলো জাতীয় মেধার ভিত্তিতে বাছাইপূর্বক বিধি মোতাবেক প্রতিটি পদের বিপরীতে চূড়ান্তভাবে একজনকে নিয়োগের জন্য সুপারিশ করা হবে। পরে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষের কাছে সুপারিশ পাঠাবে এনটিআরসিএ। এরপর নির্বাচিতদের মোবাইল ফোনে ম্যাসেজের মাধ্যমে যাবতীয় তথ্য জানানো হবে।

এ সংক্রান্ত সব তথ্য জানতে- http://ngi.teletalk.com.bd বা www.ntrca.gov.bd ঠিকানায় ভিজিট করুন।

বাংলা ইনসাইডার/এসএইচ/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭