ইনসাইড বাংলাদেশ

গাইবান্ধা-৩ আসনে নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 20/12/2018


Thumbnail

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (পলাশবাড়ী-সাদুল্ল্যাপুর) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জাতীয় পার্টির (জাফর) ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ায় এ আসনের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুন:তফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুন:নির্ধারণ করা হবে বলে ইসি সুত্রে জানা যায়।

আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে বৃহস্পতিবার দুপুরে কমিশনের সচিব হেলালুদ্দিন বলেন, ‘আইনে যেটা বলা আছে তাতে ওই আসনের ভোটগ্রহণ স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনাররা সিদ্ধান্ত দেবেন। পরবর্তীতে এটা পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’ গণপ্রতিনিধিত্ব আদেশের (আরপিও) ১৭ (১) বলা আছে, কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা গণবিজ্ঞপ্তি দেবেন এবং ওই আসনে নির্বাচনের সব কার্যক্রম বন্ধ থাকবে।

গাইবান্ধা-৩ (পলাশবাড়ী- সাদুল্যাপুর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ও কাজী জাফরের জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী বৃহস্পতিবার সকালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

বাংলাইনসাইডার/এমএস



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭