ইনসাইড গ্রাউন্ড

তিন সংস্করণে ৫ উইকেট শিকারি প্রথম বাংলাদেশি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 21/12/2018


Thumbnail

ব্যাটে-বলে সেরা পারফরম্যান্সে টি-২০ তে উইন্ডিজদের বিরুদ্ধে জিতে গতকাল সিরিজ সমতায় এনেছে বাংলাদেশ। তবে অর্জনের সিংহভাগ অংশীদার অধিনায়ক সাকিব আল হাসানের। ব্যাটে-বলে সব জায়গাতেই যেন আলো ছড়িয়েছিলেন সাকিব।

টেস্ট ও ওয়ানডেতে আগেই ৫ উইকেট ছিল। ছিল না শুধু ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে। অবশেষে কাঙ্ক্ষিত সেই স্বপ্নেরও দেখাও পেয়েছেন তিনি। চার ওভারে ২১ রানে ৫ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

ক্রিকেট বিশ্বে অষ্টম ও প্রথম বাংলাদেশি হিসেবে তিন সংস্করণেই ৫ উইকেট নিয়ে রেকর্ড গড়েছেন সাকিব। তবে এর আগে এ কীর্তি গড়েন অজন্তা মেন্ডিস, উমর গুল, টিম সাউদি, ইমরান তাহির, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার ও লাসিথ মালিঙ্গা।

দেশের বিভিন্ন জায়গা থেকে এসেছে সমালোচক আর ভক্তদের প্রশংসা। তবে সব থেকে বেশি উল্লেখযোগ্য হলো আইসিসির বার্তা। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেটের দেখা পাওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছে আইসিসি। ভেরিফায়েড টুইটারে ক্রিকেটের অভিভাবক সংস্থাটি লিখেছে, ‘টি-টোয়েন্টিতে প্রথমবার ৫ উইকেট নেয়ার জন্য অভিনন্দন সাকিব! আসাধারণ স্পেল বাংলাদেশ অধিনায়কের যিনি চার ওভারে ২১ রানে ৫ উইকেট নিয়েছেন’।

স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে তার হাতে। এ পরিপ্রেক্ষিতেও টুইট করে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি), ‘দ্বিতীয় টি-টোয়েন্টিতে অলরাউন্ড পারফরম্যান্সের জন্য প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছেন সাকিব’।

বাংলা ইনসাইডার/ডিএম/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭