ইনসাইড বাংলাদেশ

হাল ছাড়লেন না খালেদা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 23/12/2018


Thumbnail

একাদশ জাতীয় নির্বাচনে প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে খারিজ হওয়ার রিটের আদেশের বিরুদ্ধে চেম্বার আদালতে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।

আজ রোববার সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে। খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার মীর হেলাল বিষয়টি নিশ্চিত করেছেন।

খালেদা জিয়ার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা রিট আবেদনের ওপর গত ১১ ডিসেম্বর দ্বিধাবিভক্ত আদেশ দেন হাইকোর্ট। যার ফলে মামলাটির নথি প্রধান বিচারপতির কাছে যায়। এরপর প্রধান বিচারপতি জে বি এম হাসানের একক বেঞ্চ গঠন করে দেন। কিন্তু এই আদালতের খালেদা জিয়ার আইনজীবীরা শুনানি করতে অনাস্থা প্রকাশ করেন। এরপর ১৮ ডিসেম্বর খালেদা জিয়ার রিট আবেদনের ওপর হাইকোর্টের তৃতীয় বেঞ্চেও অনাস্থা আবেদন দাখিল করেন তাঁর আইনজীবীরা। পরে আদালত আবেদনটি খারিজ করে দেন এবং তাদেরকে রিটের ওপর শুনানি করতে বলেন। অনাস্থা আবেদন খারিজ হওয়ায় সর্বোচ্চ আদালতে যাওয়া হবে বলে আদালত বর্জন করেন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর নির্বাচন কমিশনের শুনানিতে সংখ্যাগরিষ্ঠের সিদ্ধান্তের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ৩টি আসনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। খালেদা জিয়া বগুড়া ৬ ও ৭ এবং ফেনী ১ আসনে নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র জমা দেন। তবে দুর্নীতির দায়ে দণ্ডিত হওয়ায় রিটার্নিং কর্মকর্তারা তার মনোনয়নগুলো বাতিল ঘোষণা করেন।

বাংলা ইনসাইডার/আরকে/এমআর



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭